মোদিকে বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি, ভারতজুড়ে আতঙ্ক

ইমান২৪.কম: কাশ্মীরের পুলওয়ামার জঙ্গি হামলার জেরে উত্তপ্ত হয়ে উঠেছে ভারত পাকিস্তান সীমান্ত। হামলার জন্য পাকিস্তানি সংগঠন ‘জইশ-ই-মহম্মদ’কে দায়ী করে দেশটির (পাকিস্তান) বিরুদ্ধে কড়া হুঁশিয়ারি দিয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে আক্রমণের শিকার হলে ভারতকে সমুচিত জবাব দেওয়ার হুঁশিয়ারি দিয়েছে পাকিস্তানও।

এমন পরিস্থিতিতেই ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্রে মোদিকে বোমা মেরে হত্যার হুমকি ফোন এলো। যার ফলে তোলপাড় পড়ে গেল দিল্লিতে।

দিল্লির বুরাড়ি এলাকায় ১০০ নম্বরে দিল্লি পুলিশের কাছে ফোন করে হুমকি দেওয়া হয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে। এরপরই দিল্লির পুলিশ প্রশাসনে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনার তদন্তে নেমে পুলিশ এক ব্যাক্তিকে গ্রেফতারও করে।

জানা গেছে, ধৃত এই ব্যাক্তির নাম অরুণ। ওই ব্যাক্তি মদ্যপ অবস্থায় পুলিশকে ১০০ নম্বরে ফোন করেছেন বলেই তদন্তে জানতে পারেন পুলিশ কর্তারা।

এদিকে পুলিশকে ওই ব্যক্তি জানিয়েছে, তার সঙ্গে বাড়িওয়ালার ঝামেলা হয়েছিল। সেই রাগে সে মদ্যপান করে। আর তাতেই নেশাগ্রস্ত হয়ে পুলিশকে ফোন করে প্রধানমন্ত্রীকে উড়িয়ে দেওয়ার হুমকি দেয়।

ভারত যেন ভুলেও পাকিস্তানের দিকে তাকাবারও দুঃসাহস না করে: মাহমুদ কোরাইশী

ভারত যেন পাকিস্তানের দিকে তাকাবারও দুঃসাহস না করে: মাহমুদ কোরাইশী

ইমান২৪.কম: ভুলেও ভারত যেন পাকিস্তানের দিকে তাকাবারও দুঃসাহস না করে বলে হুঁশিয়ারি দিয়েছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ কোরাইশী।

রবিবার ইসলামাবাদে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এই হুঁশিয়ারি দেন তিনি।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, পাকিস্তান একটি শান্তিবাদী দেশ। প্রতিবেশী দেশের সঙ্গে পাকিস্তান শান্তিপূর্ণ অবস্থানে থাকতে চায়। কিন্তু আমি স্পষ্ট ভাষায় বলতে চাই, ভারত যে যুদ্ধের পরিবেশ তৈরি করতে চাইছে, তা দ্রুত বন্ধ করতে হবে।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, কাশ্মীর ইস্যুতে পুরো জাতি এক হয়েছে। পাকিস্তানের সেনা, রাজনৈতিক দল এমনকি শিশুরাও কাশ্মীরের স্বাধীনতার পক্ষে। ভারত যেন এদিকে তাকাবারও দুঃসাহস না করে।

পুরো কাশ্মীরজুড়ে এখন ভীতিকর পরিস্থিতি বিরাজ করছে। ভারতীয় বাহিনী নিরীহ নাগরিকদের বিনা অপরাধে গ্রেফতার চালাচ্ছে। কাশ্মীরী জনগণের বাড়িঘরে লুটপাট করছে।

রাজনৈতিক ফায়দা হাসিলের জন্যই ভারতীয় জনতা পার্টি (বিজেপি) যুদ্ধপরিস্থিতি তৈরির চেষ্টা করছে। যুদ্ধ কোনও ভালো কাজ নয় মন্তব্য করে পাক বিদেশমন্ত্রী বলেন, আমার জানা আছে বহু সুস্থ চিন্তার বিবেকবান মানুষও ভারতে রয়েছে। ভারত সরকারকে তারা চিন্তা-ভাবনা করে কাজ করার আহ্বান জানাবেন বলে আমি মনে করি।

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় সন্ত্রাসী হামলায় ৪০ জনের বেশি সিআরপিএফ জওয়ান নিহত হয়। জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ এই ঘটনার দায় স্বীকার করার পরই ভারত জঙ্গি হামলার ইস্যুতে পাকিস্তানের ওপর দায় চাপায়। যদিও ইমরান খানসহ পাকিস্তান এই হামলার দায় অস্বীকার করেছে। ভারত কোনও আক্রমণ চালালে তা প্রতিহত করার ঘোষণা দিয়েছে পাকিস্তান।

আরও পড়ুন:  ভারতের বিমান হামলা: সাথে সাথে পাল্টা জবাব দিলো পাকিস্থান

চুপ করে বসে থাকবো না, পাল্টা হামলা চালাব: ইমরান খান

যেভাবে অগ্নিকাণ্ডের সূত্রপাত চকবাজারে, দেখুন সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে

৫০টি পারমাণবিক বোমা একসঙ্গে মারতে হবে: পারভেজ মোশাররফ

ভারতে বিমান বাহিনীর ঘাঁটিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, ৩ শতাধিক গাড়ি পুড়ে ছাই

কাশ্মীরে স্বাধীনতাকামীদের সঙ্গে বন্দুকযুদ্ধে ভারতীয় ডেপুটি পুলিশ সুপার নিহত, মেজরসহ আহত ২

ফেসবুকে লাইক দিন