মেয়ে বোরখা-নিকাব পরায় আক্রমণের শিকার অস্কারজয়ী সুরকার এ আর রহমান!

ইমান২৪.কম: এক অনুষ্ঠানে নেকাব পরে হাজির হয়েছিলেন সঙ্গীত পরিচালক এ আর রহমানের মেয়ে খাদিজা। আর এতেই শুরু হয়েছে সমালোচনা।

সেক্যুলার গোষ্ঠী এতে ক্ষিপ্ত হয়েছে এ আর রহমানের ওপর। তদের অনেকেই বাজে মন্তব্য করেছে রহমান ও তাঁর পরিবার সম্পর্কে।

অল্প কথার মানুষ এ আর রহমান। পেশার তাগিদে বিভিন্ন অনুষ্ঠানে মুখ দেখালেও, প্রচারের আলো থেকে বরাবরই দূরে থাকেন অস্কারজয়ী এই সুরকার। তবে যে ভাবে সমালোচনার জবাব দিয়েছেন তিনি, তাতে নেটিজেনদেরও অনেকেই তাঁর প্রশংসা করেছেন।

এ আর রহমান মেয়ের পক্ষ নিয়ে বলেছেন, ইচ্ছেমতো পোশাক পরিধান করার স্বাধীনতা রয়েছে আমার পরিবারের সবার। আমরা এতে স্বাচ্ছন্দ বোধ করি।

এরপর পাল্টা ব্যবস্থা হিসেবে তিনি টুইটারে আরো একটি ছবি শেয়ার করেছে তার পরিবারের সদস্যদের। যেখানে দেখা গেছে নীতা আম্বানির সাথে তার মেয়ের নিকাব পরা ছবি। সেই ছবির সাথে ক্যাপশনে এই সঙ্গীত লিজেন্ড লিখেছেন, ‘আমার পরিবারের প্রিয় মহিলা সদস্য খাদিজা, রহিমা ও সাইরা- নীতা আম্বানির সাথে।’

মুম্বাইয়ে এক সংবর্ধনা অনুষ্ঠানের শেষ দিকে মঞ্চে আসেন এ আর রহমানের কন্যা খাদিজা। এ আর রহমানই তাকে আমন্ত্রণ জানান সাক্ষাৎকার নেয়ার জন্য। লাল পাড়ের কালো শাড়ি আর মুখ ঢাকা নেকাব পড়ে মঞ্চে হাজির হন খাদিজা। এরপর কিছু মজার প্রশ্ন করে বাবার সাক্ষাৎকার নেয় খাদিজা।

এ আর রহমানের মেয়ে খাদিজাও ফেসবুকে বড় এক পোস্টে নিজের পোশাকের পক্ষে জোরালে অবস্থান তুলে ধরেছেন।

খাদিজা লিখেছেন, পোশাকের কারণে অনেক প্রতিক্রিয়া দেখছি। অনেকেই বলেছেন, এটি আমাকে আমার বাবা-মা জোর করে পরিয়েছেন এবং এটি ডাবল স্ট্যান্ডার্ড। এর কোনটিই সত্যি নয়। আমি নিজের পছন্দ মতো পোশাক অবশ্যই পরতে পারি। একজন প্রাপ্ত বয়স্ক হিসেবে নিজের জন্য কিছু পছন্দ করার অধিকার আমার রয়েছে। এবং প্রত্যেক মানুষেরই তা থাকা উচিত। তাই না বুঝে বিচার করবেন না দয়া করে।

আরও পড়ুন:  কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিল ঐক্যফ্রন্ট

স্কুলে ধর্ম শিক্ষক হিসেবে কওমি শিক্ষার্থীদের নিয়োগের দাবি সংসদে (ভিডিও)

০১৫৩৭-৭০৭০৭০ নম্বরে সার্বক্ষণিক পাওয়া যাবে ধর্ম প্রতিমন্ত্রীকে

দুর্নীতিবাজ রাঘব বোয়ালদের ছেড়ে শিক্ষকদের নিয়ে ব্যস্ত দুদক: হাইকোর্ট

বিনা টিকেটে ঢুকতে না দেয়ায় পুলিশের স্টলে ছাত্রলীগের ভাংচুর-লুটপাট

এখন থেকেপুলিশের বিরুদ্ধেও অভিযোগ করা যাবে সরাসরি, খোলা হয়েছে কমপ্লেইন সেল

ফেসবুকে লাইক দিন