মৃত ডাক্তার যখন করোনা চিকিৎসক: দেশজুড়ে তোলপাড়

ইমান২৪.কম: করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবিলা করতে বগুড়ার সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে এক মৃত চিকিৎসককে পদায়ন করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। মৃত ওই চিকিৎসকের নাম ডা. জীবেশ কুমার প্রামাণিক। প্রজ্ঞাপনে তার কোড নম্বর লেখা রয়েছে ১১১৫২৪।

গত সোমবার (৫ জুলাই) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এটিএম নুরুজ্জামান সঞ্চয়।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপ-সচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে কোভিড-১৯ অতিমারি সুষ্ঠুভাবে মোকাবিলা এবং জনসেবা নিশ্চিত করতে বিসিএস স্বাস্থ্য ক্যাডারের কর্মকর্তাদের মধ্যে ৪৩ জন চিকিৎসককে বগুড়ার ২৫০ শয্যা বিশিষ্ঠ জেলা হাসপাতালে সংযুক্তিতে পদায়ন করা হয়।

এই প্রজ্ঞাপনের তালিকায় ১৫ নম্বরে রয়েছেন ডা. জীবেশ কুমার প্রামাণিকের নাম। জানতে চাইলে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এটিএম নুরুজ্জামান সঞ্চয় বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের জারিকৃত প্রজ্ঞাপনে পদায়নকৃতদের তালিকায় মৃত চিকিৎসক ডা. জীবেশ কুমার প্রামাণিকের নাম রয়েছে।

বিষয়টি আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়কে জানাবো। প্রসঙ্গত, ডা. জীবেশ কুমার প্রামাণিক বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে রেসপিরেটরি মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক পদে কর্মরত থাকা অবস্থায় করোনায় আক্রান্ত হন। পরে চলতি বছরের ৬ জানুয়ারি ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ফেসবুকে লাইক দিন