মুসলিম রাষ্ট্রে নারীর ক্ষমতায়নের জন্য পুরস্কার দেবে ওআইসি !

ইমান২৪.কম: ওআইসির সদস্য রাষ্ট্রগুলোতে বা সদস্য রাষ্ট্রের বাইরে কোনো মুসলিম দেশে নারীর ক্ষমতায়নে উল্লেখযোগ্য সাফল্য অর্জনের পুরস্কার প্রদানের বিষয়ে স্থায়ী প্রতিনিধিদের সভা অনুষ্ঠিত হয়েছে।

১৮ সেপ্টেম্বর মঙ্গলবার সৌদি আরবের জেদ্দায় ওআইসির সচিবালয় এ সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও ওআইসির স্থায়ী প্রতিনিধি গোলাম মসীহ। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের উপমিশন প্রধান ড. মো. নজরুল ইসলাম ও আইনমন্ত্রী আনিসুল হক।

এই পুরষ্কারে সেই সকল প্রভাবশালী প্রতিষ্ঠানগুলোকেও অন্তর্ভুক্ত করা হবে যারা নারীর ক্ষমতায়ন ও অগ্রগতি নিয়ে কাজ করছে, নারীর দক্ষতা ও উন্নয়ন কাজে অংশিদারীত্বের সম্ভাবনা বৃদ্ধি, সামাজিক, মানবিক, উন্নয়নশীল ক্ষেত্র, উদ্যোক্তা, শিল্প, স্বাস্থ্য বা কমিউনিটি পরিবেশবাদি এবং অন্যান্য কল্যাণকর ক্ষেত্রে অবদান রাখার জন্য কাজ করছে।

এছাড়াও এ বছর ঢাকায় অনুষ্ঠিত ৪৫তম পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলনে নির্দেশনা দেয়া হয় যেন আগামী ডিসেম্বরে বুরকিনা ফাসোতে ওআইসির নারীর উন্নয়ন-সংক্রান্ত মন্ত্রীপর্যায়ের বৈঠকে নারীর সাফল্য অর্জনের জন্য পুরস্কার প্রদানের বিষয় চূড়ান্ত করা হয়।

ইতিপূর্বে ২০১৭ সালে আইভরিকোস্টের আবিদজানে ওআইসি পরিষদের ৪৪তম অধিবেশনে পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলনে এ সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

আরও পড়ুনঃ লন্ডনে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো শায়খুল ইসলাম কনফারেন্স

গাজীপুরে মাদ্রাসা পরিচালকের স্ত্রী ও মাদ্রাসার এক ছাত্রকে কুপিয়ে খুন করেছে দুর্বৃত্তরা

ফেসবুকে লাইক দিন