মুক্তিযুদ্ধের বিরোধিতাকারীরাই মোদির বিরোধিতা করছে: ইনু

ইমান২৪.কম: ১৯৭১ সালে যারা মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছিল, তারাই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের বিরোধিতা করছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি। রবিবার (২১ মার্চ) দুপুরে এক যৌথ বিবৃতিতে তারা এই মন্তব্য করেন।

জাসদের নেতারা বলেন, বাংলাদেশের রাষ্ট্রীয় আমন্ত্রণগ্রহণ করে ভারতের প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরের বিরোধিতাকারীরা নিজেরাই পাকিস্তান আমলের বস্তা পচা সাম্প্রদায়িক রাজনীতি করছে। ভারতের প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরের বিরোধিতাকারীরা ১৯৭১ সালে পাকিস্তানের পক্ষ নিয়ে বাংলাদেশের স্বাধীনতার বিরোধিতা করেছিল।

জাসদ নেতাদের দাবি, এই গোষ্ঠীটিই ২০২১ সালে শাল্লাসহ দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলা চালাচ্ছে, বঙ্গবন্ধুর ভাস্কর্য, জাতীয় পতাকা, জাতীয় সঙ্গীতের বিরোধিতা করছে।

ইনু ও শিরীন আখতার বলেন, সংবিধান বর্ণিত ‘কারও প্রতি বৈরিতা নয়, সকলের সঙ্গে বন্ধুত্ব’ নীতির ভিত্তিতে বাংলাদেশ যখন আন্তর্জাতিক পরিমণ্ডলে ব্যাপক কূটনৈতিক সাফল্য অর্জন করছে; তখনই বন্ধুরাষ্ট্র ভারতের প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরের বিরোধিতা করছে।

এটি দেশের সংবিধানের বিরোধিতা এবং আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশকে অসভ্য দেশ হিসাবে চিহ্নিত করে ভাবমূর্তি নষ্ট করে দেশের চরম ক্ষতি করার ষড়যন্ত্র।

ফেসবুকে লাইক দিন