মার্কিন সহায়তা বন্ধের ঘোষণা ফিলিস্তিনিদের জন্য

ইমান২৪.কম: ফিলিস্তিনিদের জন্য বরাদ্দকৃত সব ধরনের সহায়তা বন্ধের ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র। শনিবার (২ ফেব্রুয়ারি) মার্কিন আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার (ইউএসএআইডি) পক্ষ থেকে গণমাধ্যমে এ সহায়তা বন্ধের ঘোষণা দেওয়া হয়।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিবৃতির বরাতে করা প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে তুরস্ক ভিত্তিক বার্তা সংস্থা আনাদলু এজেন্সি।

বিবৃতিতে বলা হয়, ওয়াশিংটন কর্তৃক ফিলিস্তিনিদের বারংবার ‘সন্ত্রাসবাদী কর্মকাণ্ড’ থেকে বিরত থাকার অনুরোধ জানিয়ে ব্যর্থ হওয়ার প্রেক্ষিতে মার্কিন আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা (ইউএসএআইডি) ফিলিস্তিনে যাবতীয় নিরাপত্তা প্রদানসহ অন্যান্য সব ধরনের সহায়তা বন্ধের ঘোষণা দিয়েছে।

এ সহায়তা বন্ধের বিষয়ে ফিলিস্তিনের সরকারি কর্মকর্তা সায়েব আরিকত বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী, রামি হামদুল্লাহ অনেক আগেই যুক্তরাষ্ট্রকে নিরাপত্তাসহ সবরকমের সহযোগিতা বন্ধের আবেদন জানিয়েছিলেন।’

তিনি আর বলেছেন, ‘ফিলিস্তিনিরা এমন কিছু করছে না-যা সন্ত্রাসী কর্মকাণ্ড হিসেবে পরিগণিত হবে আর এটা বন্ধের জন্য ওয়াশিংটন আমাদের অনুরোধ জানাবে।’ উল্লেখ্য, গাজার অধিকৃত পশ্চিমতীর এবং জর্ডানে অবস্থানরত ফিলিস্তিনিরা এই নিষেধাজ্ঞার অন্তর্ভুক্ত থাকবে বলে বিবৃতিতে জানানো হয়।

আরও পড়ুন: ফুটন্ত গরম পানিও বরফ হয়ে যাচ্ছে যুক্তরাষ্ট্রের শিকাগোতে!

নাইকির জুতায় আবারও ‘আল্লাহ’ লেখা!

ফেসবুকে লাইক দিন