মানিকগঞ্জে পূজার প্রসাদ খেয়ে এক শিশুর মৃত্যু, হাসপাতালে ১০

ইমান২৪.কম: মানিকগঞ্জে নারায়ণ পূজার প্রসাদ খেয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সুরভী নামে এক ৫ বছর বয়সী শিশুর মৃত্যু হয়েছে। অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে আরও ১০ জনকে।

১০ সেপ্টেম্বর মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার হারুকান্দি ইউনিয়নের ভেলাবাদ গ্রামে এই ঘটনা ঘটে। শিশু সুরভী ভেলাবাদ গ্রামের কমল হালদারের মেয়ে ছিলো।

স্থানীয়রা জানান, শনিবার রাতে উপজেলার বলড়া ইউনিয়নের নদিয়া হালদারের বাড়িতে নারায়ণ পূজার আয়োজন করা হয়। ওখানে প্রসাদ হিসেবে কাঁচা আটা, গুড়, কলা ও দুধ মেশানো খাবার দেওয়া হয়।

রাতে ওই প্রসাদ খেয়ে অনেকে পেট ব্যথায় অসুস্থ হয়ে পড়েন। পরে তাঁদেরকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

শিশু সুরভীকে প্রথমে গ্রাম্য চিকিৎসকের পরামর্শে ওষুধ খাওয়ানো হয়। সোমবার সকালে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

হরিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কর্মকর্তা আবদুল মালেক বলেন, খাদ্যে বিষক্রিয়ার কারণে ওই শিশু অসুস্থ হয়ে মারা যেতে পারে বলে ধারণা করা হচ্ছে। হাসপাতালে চিকিৎসাধীন ১০ জনের সবাই শঙ্কামুক্ত।

আরও পড়ুনঃ ৫০ হাজার সৈন্যকে যুদ্ধের জন্য প্রস্তুতি নিতে বললেন এরদোগান

মুসলিম পুলিশের আচরণে মুগ্ধ ডাচ নারীর ইসলাম গ্রহণ

সংসদে উত্থাপিত হলো কওমি সনদের স্বীকৃতি বিল; কী আছে তাতে?

ফেসবুকে লাইক দিন