মাদরাসায় ভ’য়াবহ আগুন: কুরআন তেলায়াতরত ২৭ শিক্ষার্থী নি’হত

ইমান২৪.কম: প’শ্চিম আফ্রিকার দেশ লাইবেরিয়ার রাজধানী মনরোভিয়ায় একটি মাদরাসায় অ’গ্নিকাণ্ডে কুরআন তেলায়াতরত ২৭ শিক্ষার্থী নি’হত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। খবর তুরস্কের সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সির।

দেশটির পুলিশের মুখপাত্র মোজেস কার্টার বুধবার জাতীয় টেলিভিশনে বক্তব্য প্রদানের সময় জানান, আগুন লাগার সময় শিক্ষার্থীরা কুরআন পড়ছিল। বৈদ্যতিক শর্ট সার্কিটের কারণে অগ্নিকাণ্ড হয় বলে প্রাথমিকভাবে জানা যায়।

যুক্তরাষ্ট্রের সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস (এপি) জানায়, এই অগ্নিকাণ্ড থেকে শুধু ইমাম এবং দুই শিক্ষার্থী পালিয়ে বাঁচতে সক্ষম হয়েছেন। অগ্নিকাণ্ডের ঘটনাটি তদন্তাধীন আছে। পুলিশের মুখপাত্র মোসেজ কার্টার বার্তা সংস্থা রয়টার্সকে আরও বলেন, ইলেক্টি্রক কোনও কারণ থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে।

এখনও তদন্ত চলছে। প্যাস্টর এমানুয়েল হারবার্ট নামে একজন প্রত্যক্ষদর্শী বলেন, তিনি আগুনের শব্দে জেগে ওঠেন এবং সবাই সাহায্যের জন্য এগিয়ে আসতে বলেন। তিনি বলেন, আমি যখন বাইরে তাকিয়েছিলাম মনে হচ্ছিলো পুরে এলাকা লালবর্ণ ধারণ করেছে।

সব’কিছুই পুড়ে যাচ্ছে। লাইবেরিয়ার একাধিক সরকারি কর্মকর্তার বরাত দিয়ে ফ্রান্সের সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, নি’হ’তদের মধ্যে কয়েকজনের বয়স দশ বছর। তবে এর চেয়ে বেশি বয়সের শিশুও ছিল। লাইবেরিয়ার প্রেসিডেন্ট জর্জ উইয়াহ অগ্নি’কাণ্ডের পরের দিন ঘটনাস্থল পরিদর্শন এবং নিহ’তদের পরিবারের সঙ্গে দেখা করেন বলে তার মুখপাত্র আইজ্যাক সোলো কেল্গবেহ এর বরাত দিয়ে জানিয়েছে এপি।

জর্জ উইয়াহ পরবর্তীতে এক টুইটার পোস্টে বলেন, গত রাতে পেয়নেসভিলে শহরের স্কুল ভবনটিতে ভ’য়াবহ অগ্নি’কাণ্ডে নি’হত ছেলেমেয়েদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানাচ্ছি আমি।

তিনি আরও বলেন, নিহতদের পরিবার এবং লাইবেরিয়ার সব মানুষের জন্য এটি সত্যিই একটি কঠিন সময়। আমি এই ঘটনায় দেশের গোটা ইসলামিক কমিউনিটির কাছে গভীরভাবে দুঃখপ্রকাশ করছি।

ফেসবুকে লাইক দিন