মহামারি থেকে মুক্তি পেতে হলে দুর্নীতির মহামারি বন্ধ করতে হবে: খেলাফত মজলিস

ইমান২৪.কম: অধ্যক্ষ মাওলানা মুহাম্মাদ ইসহাক বলেছেন, করোনভাইরাসের মহামারি থেকে মুক্তি পেতে হলে দুর্নীতির মহামারি বন্ধ করতে হবে। করোনাভাইরাসের এ দুর্যোগের মধ্যেও স্বাস্থ্য সামগ্রী ক্রয়ে দুর্নীতির খবর পাওয়া যাচ্ছে। ত্রাণ বিতরণে চুরির ঘটনা এখনো বন্ধ হয়নি। আমাদের জাতীয়ভাবে আল্লাহর কাছে তাওবাহ করতে হবে।

সমাজ-রাষ্ট্রে বিরাজমান অন্যায়, জুলুম, ঘুষ দুর্নীতি আর পাপাচার থেকে সবাইকে তাওবাহ করতে হবে। করোনভাইরাসের মহামারি থেকে রক্ষা পেতে সবাইকে স্বাস্থ্য সচেতন হতে হবে। খেলাফত মজলিস জেলা-মহানগরী সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে আয়োজিত ৩ দিনব্যাপী ভার্চুয়াল তরবিয়তী মজলিসের আজ শনিবার (২০ জুন) সমাপনী দিনে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খেলাফত মজলিসের প্রশিক্ষণ সম্পাদক অধ্যাপক মুহাম্মাদ আবদুল হালিমের পরিচালনায় অনুষ্ঠিত এ ভার্চুয়াল তরবিয়তি মজলিসে সমাপনী দিনে বিষয়ভিত্তিক আলোচনা, দারস ও বক্তব্য পেশ করেন সংগঠনের সিনিয়র নায়েবে আমীর অধ্যক্ষ মাসউদ খান, মহাসচিব মহাসচিব ড. আহমদ আবদুল কাদের,

নায়েবে আমীর মাওলানা সাখাওয়াত হোসাইন, যুগ্মমহাসচিব- এডভোকেট জাহাঙ্গীর হোসাইন। সংযুক্ত ছিলেন সংগঠনের যুগ্মমহাসচিব মাওলানা মুহাম্মাদ শফিক উদ্দিন, মুহাম্মদ মুনতাসির আলী, মাওলানা আহমদ আলী কাসেমী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা এ কে এম আইউব আলী,

অধ্যাপক মুহাম্মাদ আবদুল জলিল, মাষ্টার সিরাজুল ইসলাম, মাওলানা নূরুল আলম আল-মামুন, অধ্যাপক মাওলানা খুরশীদ আলম, বুরহান উদ্দিন সিদ্দিকী, মুক্তিযোদ্ধা ফয়জুল ইসলাম, এবিএম সিরাজুল মামুন, মাস্টার আবদুল মজিদ, মাওলানা সাঈদ আহমদ, মাওলানা সৈয়দ মুশাহিদ আলী,

অধ্যাপক বজুলর রহমান. মুফতি সাইয়্যেদুর রহমার, ডাঃ রিফাত হোসেন মালিক, অধ্যাপক মাওলানা আজিজুল হক প্রমুখ। এতে সারাদেশের সাংগঠনিক জেলা-মহানগরী শাখার দায়িত্বশীলগণ ডেলিগেট হিসেবে সংযুক্ত ছিলেন। তরবিয়াত মজলিসে অধ্যক্ষ মাসউদ খান বলেন, ইসলাম মানবতার ধর্ম।

ইসলামের মানবিক শিক্ষাকে ধারণ করে আমাদেরকে আর্তমানবতার সেবায় আত্মনিয়োগ করতে হবে। সামর্থের আলোকে পীড়িত ও অভাবগ্রস্থ মানুষের পাশে দাঁড়াতে হবে। এসময় মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেন, দুর্যোগ মহামারি মানুষের কর্মের ফল। করোনাভাইরাসের মহাদুর্যোগ থেকে শিক্ষা নিতে হবে।

সমাজে বিরাজমান সকল প্রকার অন্যায়, অত্যাচার, অসঙ্গতি দূর করতে হবে। আল্লাহ প্রদত্ত জীবনব্যবস্থা- ইসলাম মানুষকে যে মর্যাদা ও অধিকার দিয়েছে তা প্রতিষ্ঠিত করতে পারলেই শান্তিপূর্ণ সমাজ কায়েম হবে। আজাবের পরিবর্তে আল্লাহর রহমত আসবে।

তাই আগামীতে ইনসাফপূর্ণ সমাজ তথা ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠায় সবাইকে বদ্ধ পরিকর হতে হবে। করোনাভাইরাসের মহামারি থেকে দেশবাসী, মুসলিম উম্মাহ ও বিশ্ববাসীর মুক্তির জন্য মহান আল্লাহর সাহায্য কামনা করে দুআ-মুনাজাতের মাধ্যমে তরবিয়তী মজলিসের কার্যক্রম সমাপ্ত হয়।

ফেসবুকে লাইক দিন