মহানবী (সা.)-কে অবমাননার প্রতিবাদে ফরাসি দূতাবাসে পাকিস্তানি যুবকের হামলার চেষ্টা

ইমান২৪.কম: ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর ইসলামবিদ্বেষী বক্তব্য এবং মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর ব্যঙ্গ কার্টুন প্রদর্শনকে তিনি সমর্থন করায় এর প্রতিশোধ নিতে পাকিস্তানে অবস্থিত ফরাসি দূতাবাসে হামলার চেষ্টা করেছিল মনসুর আলী নামের এক ব্যক্তি।

তবে তাকে গ্রেপ্তার করে পাক পুলিশ। নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা জানান, ইসলামাবাদের কূটনৈতিক এনক্লেভের একটি প্রবেশদ্বারে মনসুর আলী নামের এক ব্যক্তি রাইফেল দিয়ে বেশ কয়েক রাউন্ড গুলি চালান। আলীর দূতাবাসে হামলার চেষ্টা ব্যর্থ হয় এবং তাকে গ্রেপ্তার করা হয়।

এদিকে, গ্রেপ্তারকৃত মনসুর আলী তার প্রাথমিক বিবৃতিতে বলেছেন, তিনি ফরাসি প্রেসিডেন্টের ইসলামবিদ্বেষী বক্তব্যের বিরুদ্ধে প্রতিশোধ নিতে চান। মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর ব্যঙ্গ কার্টুন প্রদর্শনকে ম্যাক্রো সমর্থন করায় প্রতিবাদ হিসেবে ফরাসি দূতাবাসে এ হামলার পরিকল্পনা করেন তিনি।

প্রসঙ্গত, গত বছরের অক্টোবরে ফ্রান্সের একটি স্কুলে মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর বিতর্কিত ব্যঙ্গচিত্র দেখান এক শিক্ষক। এ ঘটনার প্রতিবাদ হিসেবে তাকে এক তরুণ হত্যা করে বলে অভিযোগ ওঠে। এরপর ম্যাক্রোঁ ইসলামবিদ্বেষী বক্তব্য দিয়ে মুসলিম বিশ্বে ব্যাপক ক্ষোভের সৃষ্টি করে।

ফেসবুকে লাইক দিন