মসজিদ ভেঙে দিয়ে আল্লাহর গজব ডেকে আনা হচ্ছে

ইমান২৪.কম: রাজধানীর আজিমপুর চৌরাস্তা সংলগ্ন ৫০ বছর পূর্বে নির্মিত মসজিদ এবং ধানমন্ডি লেক পার্কে আর রহমান জামে মসজিদ দুটি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কর্তৃক ভাঙচুর ও অপসারনে গভীর উদ্বেগ প্রকাশ করে বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেছেন, মসজিদ কারো ব্যক্তিগত সম্পদ নয়, এটা গণমানুষের ইবাদতের স্থান।

আল্লাহর ঘর মসজিদ উচ্ছেদ ধর্মপ্রমাণ মানুষ বরদাশত করবে না। মসজিদে হাত দিয়ে আল্লাহ তাআ’লার গজব ডেকে আনা হচ্ছে। বৃহস্পতিবার (০৪ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আল্লাহর ঘর পবিত্র মসজিদ উচ্ছেদ, অপসারণ ও স্থানান্তর করা যায় না। যে স্থানে মসজিদ নির্মিত হয়, সেই জায়গাটি কিয়ামত পর্যন্ত মসজিদের মতো সম্মান ও পবিত্রতার সাথে সুরক্ষিত রাখা অপরিহার্য।

তিনি আরও বলেন, সরকারী জায়গায় জনগণের প্রয়োজনে স্কুল, খেলারমাঠ, হাসপাতাল ও মার্কেটসহ বিভিন্ন অফিস-কার্যালয় হয়। তাহলে জনগণের প্রয়োজনে সরকারী জায়গায় মসজিদ উচ্ছেদ কেন? মসজিদ গণমানুষের, কারো ব্যক্তিগত সম্পত্তি নয়।

যত মসজিদ হয়েছে সব গণমানুষের প্রয়োজনে হয়েছে এবং সব মসজিদই মুসুল্লীতে ভরপুর। অনেক মসজিদে মুসুল্লী সংকুলান হয় না। তিনি বলেন, ৯২% মুসলমানের দেশে সংখ্যাগরিষ্ঠ জনগনণের সুবিদার্থে বিভিন্ন স্থানে নির্মিত মসজিদগুলো স্ব স্ব স্থানে বহাল রেখে গণমানুষের জন্য আরও সম্প্রসারণ ও সুন্দর করে দেওয়া সরকারের উচিত।

ফেসবুকে লাইক দিন