মসজিদ খুলে দেওয়ার সিদ্ধান্ত নিলেন মুফতী তক্বী উসমানীর নেতৃত্বে পাকিস্তানের উলামাগণ

ইমান২৪.কম: করোনাভাইরাসের প্রকোপে লকডাউন হওয়া পাকিস্তানে আজ থেকে মসজিদ খুলে দেওয়া হবে। মসজিদে নিয়মিত জীবানুনাশক স্প্রে ও যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হবে এবং মুসুল্লিদের তুলনামূলক দূরত্বে দাড়ানো হবে বলে ঘোষণা দেওয়া হয়েছে।

গতকাল মঙ্গলবার (১৪ এপ্রিল) করাচী প্রেসক্লাবে এ ঘোষণা দেন মুফতী তক্বী উসমানী ও পাকিস্তানের চাঁদ দেখা কমিটির চেয়ারম্যান মুফতী মুনিবুর রহমান। এতে তক্বী উসমানী বলেন, করোনাভাইরাস থেকে বাঁচতে হলে আমাদের আল্লাহর দিকে ফিরতে হবে।

তবে আমাদের যথেষ্ট সতর্কতা অবলম্বন করতে হবে। অসুস্থ ব্যক্তিরা যেনো মসজিদে না আসে। নফল ইত্যাদি নামাজ ঘরে আদায় করবে। জুম’আর নামাজে কোনো বয়ান হবেনা। এবং মসজিদে নিয়মিত জীবানুনাশক স্প্রে ব্যবহার করা হবে। তিনি আরো বলেন, বাজার ও সুপারমার্কেট খোলা রাখা হয়েছে। সেখানেও যেনো সতর্কতামূলক দূরত্ব বজায় থাকে।

এসময় আরো উপস্থিত ছিলেন, জিওয়াই সিন্দের সেক্রেটারি জেনারেল আল্লামা রাশেদ মাহমুদ, মাওলানা আয়িস নুরানি, মুফতী ডা. আদেল, মাওলানা মুহাম্মাদ সালাফি, ডা. আসরার প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও এতে টেলিফোনে সংযুক্ত হয়েছেন জমিয়তে উলামায়ে ইসলামের (এফ) সভাপতি মাওলানা ফজলুর রহমান, জামায়াতে ইসলামীর আমীর সিনেটর সিরাজুল হক ও সিনেটর সাজেদ মীর প্রমুখ।

ফেসবুকে লাইক দিন