মসজিদের বিকল্প কোনো জমি বা টাকা হতে পারে না: মাওলানা আশহাদ রশিদী

 ইমান টোয়েন্টিফোর ডটকম : মুসলমানদের ঐতিহাসিক বাবরি মসজিদ নির্মাণের জন্য বরাদ্দকৃত পাঁচ একর জমি নেবেন না বলে জানিয়েছেন জমিয়তে উলেমা-ই হিন্দ। তারা বলছে, মসজিদের বিকল্প কোনো টাকা বা জমি হতে পারে না।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দিল্লিতে দলটির ওয়ার্কিং কমিটির বৈঠকের পর এ খবর জানায় সংগঠনটির উত্তর প্রদেশ শাখার সভাপতি মাওলানা আশহাদ রশিদী।

মাওলানা আশহাদ রশিদি বলেন, সর্বসম্মতিক্রমে বৈঠকে দুটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর একটি হচ্ছে, মসজিদের বদল দুনিয়ার অন্য কিছুর সঙ্গে হতে পারে না। তা অর্থ বা জমি যেটাই হউক না কেন। অন্য কোনো সংগঠনেরও এই ‘বিনিময়’ নেওয়া উচিত হবে না।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, বাবরি মসজিদের স্থলে মন্দির নির্মাণের রায় ঘোষণার পরই নিজেদের অবস্থান নির্ধারণ করতে দিল্লিতে বৈঠক বসে সংগঠনটি।

বৈঠকে মামলার মুসলিম পক্ষের অন্যতম বাদী ইকবাল আনসারীসহ স্থানীয় নেতারা জানিয়ে দেন, জমি বরাদ্দ করতে হলে অধিগ্রহণ করা জমি থেকেই করতে হবে। তবে আলোচনায় তারা সুপ্রিম কোর্টের রায় পূর্ণবিবেচনার সম্ভাবনাটিও মাথায় রাখেন।

রায়ের বিরুদ্ধে আপিলের ব্যাপারে মাওলানা আশহাদ রশিদি বলেন, সংগঠনের সভাপতি আরশাদ মাদানির নেতৃত্বে পাঁচ সদস্যের একটি কমিটি আদালতের রায়ের কপি পর্যালোচনা করবেন। তারা নিজস্ব আইনজীবী ও সুপ্রিম কোর্টের আইনজীবীদের সঙ্গে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ সম্পর্কে সিদ্ধান্ত নেবেন।

এস এম / ইমান টোয়েন্টিফোর ডটকম

ফেসবুকে লাইক দিন