ভেবেছিলাম অনন্ত জলিল সিনেমা থেকে সরে আসবেন: মুফতি সালমান ফারসি

ইমান২৪.কম: বাংলা চলচ্চিত্রের বহু আলোচিত চিত্রনায়ক অনন্ত জলিল। এ বছর রাজধানীর একটি অভিজাত হোটেলে ‘নেত্রী-দ্য লিডার’সিনেমার ঘোষণা দেন অনন্ত জলিল। যার বাজেটে আনুমানিক ১২০ কোটি টাকা ধরা হয়েছে বলে সিনেমা নির্মাণের ঘোষণা দিয়ে সাড়া ফেলে দেন।

কিন্তু সম্প্রতি এক ওয়াজ মাহফিলে মুফতী সালমান ফারসি অনন্ত জলিলকে সিনেমা জগত থেকে সরে আসার অনুরোধ জানিয়েছেন। এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যায়, মুফতী সালমান ফারসি ওয়াজের মাঝে এক পর্যায়ে অনন্ত জলিলের উদ্দেশ্যে কিছু কথা বলেন। তিনি বলেন,‘আমাদের দেশের নায়ক অনন্ত জলিল। তাকে আল্লাহ অর্থ দিয়েছেন। তিনি ১২০ কোটি টাকা দিয়ে সিনেমা নির্মাণ করছেন। চলচ্চিত্র জগতে এত টাকা দিয়ে ইতিপূর্বে কেউ সিনেমা নির্মাণ করেনি।

কয়েকদিন আগে দেখেছিলাম দাড়ি, টুপি ও জোব্বা পরে হেলিকপ্টার নিয়ে তিনি মানুষকে সহযোগিতা করেছেন। গত কয়েকদিন আগে তার মাথায় পাগড়ি ছিল। ভেবেছিলাম তিনি সিনেমা থেকে সরে আসবেন। ইসলামের প্রচারণায় নেমে আসবেন।’

উক্ত ভিডিওতে মুফতী সালমান ফারসি অনুরোধ করে বলেন,‘আমার প্রিয় ভাই অনন্ত জলিল কাছে অনুরোধ-আল্লাহকে ভয় করুন। আপনার কাছে বিনীত আবদার ও অনুরোধ করছি- সিনেমা নির্মাণ করে জাতীকে গুনাহের দিকে ডাক দিয়েন না।’

চলতি বছর ঘটা করে রাজধানীর একটি অভিজাত হোটেলে‘নেত্রী-দ্য লিডার’সিনেমার ঘোষণা দেন অনন্ত জলিল। এই সিনেমায় অংশ নিতে ভারত, ইরান ও তুরস্কের শিল্পীরা বাংলাদেশে এসেছিলেন।

সিনেমার নাম ভূমিকায় অভিনয় করবেন অনন্ত জলিলের সহধর্মিণী বর্ষা। তার প্রধান দেহরক্ষীর ভূমিকায় অভিনয় করবেন অনন্ত নিজে। অভিনয়ের পাশাপাশি চিত্রনাট্য রচনা ও পরিচালনাও করবেন তিনি। বাংলাদেশ ও তুরস্কের যৌথ প্রযোজনায় এই সিনেমায় আরও দু’জন পরিচালক থাকবেন বলে জানা গেছে।

ফেসবুকে লাইক দিন