ভিয়েতনামের রাজধানী হ্যানয় যেতে ট্রেনে চেপেছেন কিম

ইমান২৪.কম: উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন গতকাল শনিবার ট্রেনে করে ভিয়েতনামের রাজধানী হ্যানয়ের উদ্দেশে রওনা হয়েছেন। তিনি হ্যানয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠকে মিলিত হবেন। আজ রোববার বিবিসি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

গতকাল স্থানীয় সময় বিকেল পাঁচটায় কিম সাঁজোয়া ট্রেনে করে তাঁর প্রতিনিধিদলের সঙ্গে রওনা দেন। ভিয়েতনাম সরকার আনুষ্ঠানিকভাবে জানিয়েছে, ট্রাম্পের সঙ্গে বৈঠকের জন্য কিম হ্যানয় সফরে আসছেন।

ট্রাম্প ও কিমের মধ্যে দ্বিতীয় শীর্ষ বৈঠকের জন্য হ্যানয় প্রস্তুত। উত্তর কোরিয়ার নেতা ও মার্কিন প্রেসিডেন্টের মধ্যকার বহুল আলোচিত দ্বিতীয় বৈঠকটি আগামী বুধ ও বৃহস্পতিবার ভিয়েতনামের রাজধানীতে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। দুই দেশের শীর্ষ নেতাদের মধ্যে প্রথম ঐতিহাসিক বৈঠকটি গত বছর সিঙ্গাপুরে অনুষ্ঠিত হয়।

বৈঠকটি পুরো বিশ্বের নজর কেড়েছিল। ট্রাম্প-কিমের দ্বিতীয় বৈঠকের প্রতিও বিশ্ববাসীর নজর থাকবে। রুশ সংবাদ সংস্থা তাসের খবরে বলা হয়, কিমের ট্রেন চীনের ভেতর দিয়ে ভিয়েতনামে যাবে।

আড়াই দিন পর ভিয়েতনাম-চীন সীমান্ত স্টেশন ডং ডাং-এ যাত্রা শেষ করবে ট্রেনটি। সেখান থেকে গাড়িতে সড়কপথে ১৭০ কিলোমিটার ভ্রমণ করে হ্যানয়ে পৌঁছাবেন তিনি। এদিকে, ট্রাম্প-কিম বৈঠককে ঘিরে ভিয়েতনামে নিরাপত্তা জোরদার করা হয়েছে। কিম যে পথে চলাচল করবেন, ভিয়েতনামে সেসব রাস্তায় যান চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

আরও পড়ুন: বন্ধ হচ্ছে গাড়িতে সিলিন্ডার গ্যাস!

স্কুল-কলেজের ছাত্রদের চুলে রঙ ও বিশেষ ছাঁটে নিষেধাজ্ঞা

ফেসবুকে লাইক দিন