ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াতে এনে এক শিশুর হঠাৎ মৃত্যু

ইমান২৪.কম: জামালপুরের সরিষাবাড়ীতে গত শনিবার দুপুর তিনটায় ১৫ মাসের এক শিশু হঠাৎ করে মারা যায়। সে জামালপুরের সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের উপ-সহকারী স্বাস্থ্য কর্মকর্তা সুরজিৎ রায়ের সন্তান সুরিৎ রায়।

শনিবার ছিল ভিটামিন ‘এ’ খাওয়ানোর দিন। সুরিৎ রায় মারা যাওয়ার খবর ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর খবরের সঙ্গে মিলিয়ে গুজব ছড়িয়ে পড়ে। এ খবর চারদিকে দ্রুত গতিতে ছড়িয়ে পড়লে ভিটামিন খাওয়ানোর শিশুদের পিতা-মাতা ভয়ে এবং আতংকে নিজ নিজ সন্তানকে হাসপাতালে এনে ভিড় করতে থাকে। তারা তাদের সন্তানকে হাসপাতালে ভর্তি করানোর জন্য ছুটাছুটি করতে থাকে।

অনেকে ডাক্তারের কথায় সাহস পেয়ে সন্তানকে বাড়িতে নিয়ে যায়। এ পর্যন্ত যাদের ভর্তি করা হয়েছে বা যারা বাড়ি ফিরে গেছে তাদের মধ্যে কেউ ভিটামিন ‘এ’ ক্যাপসুল খেয়ে আক্রান্ত হয়েছে এমন খবর পাওয়া যায়নি।

মৃত শিশু সুরিৎ রায়ের বাবা ডাঃ সুরজিৎ রায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমার সন্তান জন্মের পর থেকে হার্টের অসুখে ভুগছিল। তবে আমার ছেলে ভিটামিন এ ক্যাপসুল খেযে মারা যায়নি। আমার বাচ্চা অন্য রোগে মারা গেছে।’

সরিষাবাড়ী হাসপাতালের শিশুরোগ বিশেষজ্ঞ ডাঃ অজিত কুমার সাহা বলেন, ‘এটি একটা গুজব খবর। গতকাল কোটি শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়েছে। কোন শিশুর এমন কোনো লক্ষণ দেখা যায়নি। আমি এলাকার বাসিন্দাদের এই ব্যাপারে আতংকিত না হওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি।’

সূত্রঃ ইত্তেফাক

আরও পড়ুন: প্রতি বছর বাড়ছে ৮ লাখ বেকার : সিপিডির প্রতিবেদন

মিয়ানমার সীমান্ত খুলে দেয়ার আহ্বান জানালো জাতিসংঘ

স্কুলে ধর্ম শিক্ষক হিসেবে কওমি শিক্ষার্থীদের নিয়োগের দাবি সংসদে (ভিডিও)

‘রাস্তায় নামেন, রাস্তায় বসে মোনাজাত ধরেন’: বিএনপিকে ডা. জাফরুল্লাহ

দুর্নীতিবাজ রাঘব বোয়ালদের ছেড়ে শিক্ষকদের নিয়ে ব্যস্ত দুদক: হাইকোর্ট

যখনই আমি ভুল করবো আপনি শুধরে দিবেন: মাওলানা তারিক জামিলকে ইমরান খান

ফেসবুকে লাইক দিন