ভাস্কর্য ইস্যুতে আগামীকাল সরকারের সাথে আলোচনায় বসছেন আলেমরা

ইমান২৪.কম: রাজধানী ঢাকার ধোলাইপাড়ে দুটি মসজিদের মাঝখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিমার্ণ ইস্যুতে রবিবার স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে আলোচনায় বসছেন আলেমরা।

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সহকারী প্রচার সম্পাদক মাওলানা ফয়সাল আহমদ জানিয়েছেন আলোচনার প্রক্রিয়ায় রবিবার আলেমদের একটি প্রতিনিধি দলের সাথে স্বরাষ্ট্রমন্ত্রীর অনানুষ্ঠানিক বৈঠক হতে পারে।

রবিবার সন্ধ্যা নাগাদ এ বৈঠকে ভাস্কর্য ইস্যু ও প্রধানমন্ত্রীর সাথে আনুষ্ঠানিক আলোচনার ব্যাপারে কথা হতে পারে বলে জানান তিনি।

হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমীর আব্দুর রব ইউসুফী গণমাধ্যমকে বলেছেন, আলোচনা বসলে একটা উপায় বের হতে পারে।

“আমরা সরকারের কাছে প্রস্তাব দিয়েছি যে আমরা এ বিষয়ে আলোচনা করতে চাই এবং এ আলোচনার মাধ্যমে শান্তিপূর্ণ কোন সমাধান বের হয়ে আসতে পারে বলে মন্তব্য করেন তিনি।

প্রসঙ্গত, রাজধানী ঢাকার ধোলাইপাড়ে রাস্তার পাশে দুটি মসজিদের মাঝখানে ভাস্কর্য নিমার্ণকে কেন্দ্র করে ব্যাপক ক্ষোভ দেখা দিয়েছে জনমনে। দুটি মসজিদের মাঝখানে ভাস্কর্য নির্মাণের বিষয়টি ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছে দেশব্যাপী।

এনিয়ে দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভ করেন ধর্মপ্রাণ মানুষ। এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিমার্ণ নিয়ে চলমান পরিস্থিতি বিষয়ে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী মাদরাসায় আলেমদের এক বৈঠক থেকে সরকারের সাথে আলোচনার প্রস্তাবনা দেওয়া হয়। সে প্রস্তাবনার অংশ হিসেবে রবিবার আলেমদের একটি প্রতিনিধি দলের সাথে স্বরাষ্ট্রমন্ত্রীর অনানুষ্ঠানিক বৈঠক হতে যাচ্ছে বলে জানা গেছে।

ফেসবুকে লাইক দিন