ভারত ফেরত দিল পাকিস্তানির লাশ

ইমান২৪.কম: ভারতের জয়পুর কেন্দ্রীয় কারাগারে পাকিস্তানি এক কয়েদির মৃত্যু হয়েছে। মৃত কয়েদির লাশ আজ শনিবার পাকিস্তানের কাছে হস্তান্তর করেছে ভারত। ওয়াঘা সীমান্ত দিয়ে মৃত ওই কয়েদির লাশ পাকিস্তানের কাছে হস্তান্তর করে ভারতের সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের প্রতিবেদনে বলা হয়েছে, মৃত কয়েদির পরিবারের সদস্যরা লাশ হস্তান্তরের সময় সীমান্তে উপস্থিত ছিলেন। এ ছাড়া সীমান্তসংলগ্ন পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের অতিরিক্ত স্বরাষ্ট্রসচিব ফাজিল আসগর এ সময় উপস্থিত ছিলেন।

ওই মৃত কয়েদির পারিবারিক সূত্রে জানা গেছে, পাঞ্জাবের শিয়ালকোট জেলায় কয়েদির লাশ দাফন করা হবে। এই কয়েদির নাম শাকিরুল্লাহ। জানা গেছে, কারাগারে অন্যান্য বন্দীদের মারধরের শিকার হয়ে গত ২০ ফেব্রুয়ারি মারা যান শাকিরুল্লাহ। হত্যার ১২ দিন পর তাঁর পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হলো।

পরিবারের সদস্যরা বলছেন, ২০০৩ সালে ভুল করে সীমান্ত অতিক্রম করে ভারতে চলে গিয়েছিলেন শাকিরুল্লাহ। ওই সময় তাঁকে গ্রেপ্তার করা হয়। এর পর থেকেই কারাগারে ছিলেন শাকিরুল্লাহ।

দ্য হিন্দুর খবরে বলা হয়েছে, ২০১৭ সালে সন্ত্রাসবাদী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে করা মামলায় শাকিরুল্লাহর যাবজ্জীবন কারাদণ্ড হয়েছিল। এদিকে শাকিরুল্লাহর মৃত্যুর ঘটনায় পাকিস্তান কড়া প্রতিবাদ জানিয়েছে। এ ঘটনায় ভারতীয় কর্তৃপক্ষের কাছে ব্যাখ্যা দাবি করেছে পাকিস্তান।

আরও পড়ুন: বাবা-মাকে নিয়ে থাকলে বাসা ভাড়া কম ৫০০, যা বললো আলোচিত বাড়ির মালিক

সব কেন্দ্রে ভোটরদের প্রচন্ড ভীড়: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকার সিটি নির্বাচন অংশগ্রহণমূলক হয়নি: মাহবুব তালুকদার

ফেসবুকে লাইক দিন