ভারত-পাকিস্তান যু’দ্ধ আগামী অক্টোবরেই!

ইমান২৪.কম: মাঝে মধ্যে ব্যাপক উত্তেজনা বাড়লেও পরমাণু শ’ক্তিধর হওয়ার গত কয়েক দশকে মুখো’মুখি হয়নি দুই চির’প্রতি’দ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। তবে সম্প্রতি সময়ে তাদের মধ্যে উ’ত্তে’জনা বেড়েছে। বাড়ছে যু’দ্ধের সম্ভাবনাও।

এখন রীতিমত যু’দ্ধে তারখই ঘোষণা দিয়েছেন পাকিস্তান এক মন্ত্রী। দেশটির রেলমন্ত্রী শেখ রসিদ আহমেদের আগাম ঘোষণা, আগামী অক্টোবরেই নাকি ভারতের স’ঙ্গে যু’দ্ধে হবে পাকিস্তানের। শেখ রসিদ আহমেদ বলেন, ‘ভারত ও পাকিস্তানের মধ্যে যু’দ্ধ লাগবে।

অক্টোবর বা তার পরেই যু’দ্ধ হবে।’ সংবাদ সংস্থা এএনআই-এ প্রকাশিত খবরে বলা হয়েছে, পাকিস্তানের সংবাদ মাধ্যমও দাবি করছে, রসিদ আহমেদ এই কথা বলেছেন।

উল্লেখ্য, গত ৫ আগস্ট একতরফা ভাবে জম্মু-কাশ্মিরের স্বা’য়ত্তশাস’নসহ বিশেষ সাংবিধানিক অধিকার বাতিল করে দুই ভাগ করে নাদালকে বিচ্ছিন্ন করে ন’রেন্দ্র মো’দি শাসিত কেন্দ্রীয় সরকার।

সংবিধানের ৩৭০ ও ৩৫-এ অনুচ্ছেদ বাতিলের পর রাজ্য জুরে কা’রফিউ জারি করা হয়। রাস্তাঘাট, দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান, অফিস আ’দালত, ইন্টারনেট, টেলিফোন সেবা ব’ন্ধ করে দেয়া হয়।

হাজার হাজার সে’না মো’তায়েন করা হয়। পথে পথে ট’হল দিচ্ছে পু’লিশ, সে’নাবাহিনী ও প্যা’রামি’লিটারির গাড়ি। কাঁ’টা’তার আর ব্যা’রিকেড ফেলে ব’ন্ধ করা হয় সব রাস্তাঘাট।

নি’ষিদ্ধ করা হয় বি’ক্ষোভ-স’মাবেশ। কাশ্মিরি হাজার হাজার নেতাদের গ্রে’ফতার ও গৃহ’ব’ন্দি করে রাখা হয়েছে।

ফেসবুকে লাইক দিন