ভারত থেকে মুসলমানদের তাড়িয়ে পাকিস্তান-বাংলাদেশের হিন্দুদের আনা হবে: বিজেপি নেতা

ইমান২৪.কম: মুসলমানদের তাড়িয়ে পাকিস্তান-বাংলাদেশের হিন্দুদের নাগরিকত্ব দেওয়া হবে বলে মন্তব্য করেছেন বিজেপির কেন্দ্রীয় নেতা তথা রাজ্যের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়।

আজ বুধবার কলকাতায় ভারতের চূড়ান্ত নাগরিক তালিকা (এনআরসি) নিয়ে এ বিস্ফোরক মন্তব্য করেন তিনি। কলকাতা বিমানবন্দরে পা রেখেই এনআরসি ও যাদবপুর প্রসঙ্গে কথা বলেন বিজেপি এই নেতা।

কৈলাস বিজয়বর্গীয়কে এদিন এনআরসি প্রসঙ্গে জিজ্ঞাসা করলে তিনি স্পষ্ট জানান, হ্যাঁ পশ্চিমবঙ্গে ১০০ শতাংশ এনআরসি হবে। কৈলাস বলেন, বিজেপি সরকার রাজ্যে ক্ষমতায় আসলে অনুপ্রবেশকারীদের এদেশ থেকে বিতাড়িত করা হবে।

পাশাপাশি পাকিস্তান ও বাংলাদেশে যে অল্প সংখ্যক হিন্দু আছে, তাদের এদেশে স্থান দেওয়া হবে। খুব শিগগিরই সিটিজেনশিপ বিল আনা হবে।

তারপর এনআরসি হবে। এর আগে গতকাল মঙ্গলবার বিজেপি নেতা সায়ন্তন বসুবলেন, এনআরসি নিয়ে চিন্তার কারণ নেই। এনআরসি’র মাধ্যমে শুধুমাত্র বাংলাদেশ থেকে অবৈধভাবে আসা মুসলিমদেরই তাড়ানো হবে।

আরো পড়ুন> সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুর্গাপূজার ছুটি তিনদিন থেকে বাড়িয়ে পাঁচদিন করেছে সরকার। আজ বুধবার (২৫ সেপ্টেম্বর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন বলেন, পূজার ছুটি দুইদিন বাড়িয়ে পাঁচ দিন অনুমোদন করা হয়েছে।

এ বছর মাধ্যমিক স্তরের একাডেমিক ক্যালেন্ডারে পূজার ছুটি ৪ অক্টোবর (শুক্রবার) থেকে ১৩ অক্টোবর (রোববার) পর্যন্ত আটদিন। আর প্রাথমিকের একাডেমিক ক্যালেন্ডারে ছুটি ছিল ৭ অক্টোবর (সোমবার) থেকে ৯ অক্টোবর (বুধবার) পর্যন্ত তিনদিন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব বলেন, প্রাথমিকে ৫, ৬ অক্টোবরসহ মোট পাঁচদিন ছুটি করা হয়েছে। অর্থাৎ ৫ থেকে ৯ অক্টোবর পর্যন্ত ছুটি ভোগ করতে পারবেন প্রাথমিকের শিক্ষক-শিক্ষার্থীরা। এ বছর সরকারি-বেসরকারি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে ৮৫ দিন আর প্রাথমিকে মোট ছুটি ৭৫ দিন হওয়া নিয়েও ক্ষোভ ছিল প্রাথমিকের শিক্ষকদের।

ফেসবুকে লাইক দিন