ভারতে হিন্দু-মুসলিম ব্যাপক সং’ঘ’র্ষ, ১৪৪ ধারা জা’রি, ইন্টারনেট সেবা ব’ন্ধ

ইমান২৪.কম: ভারতের উত্তরাঞ্চলীয় রাজ্য রাজস্থানে হিন্দু-মুসলিমদের মধ্যে সৃষ্ট সা’ম্প্রদায়িক সং’ঘর্ষে’র জেরে প’রিস্থিতি নিয়’ন্ত্রণে গোটা রাজ্যে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

১৪৪ ধারা জারির পাশাপাশি রাজ্যে ইন্টারনেট পরি’ষেবাও ব’ন্ধ রাখা হয়েছে। রোববার রাজ্যের মাধোপুর জেলার গঙ্গাপুর শহরে জন্মাষ্টমী উপলক্ষে বিশ্ব হিন্দু পরিষদের র‍্যালিতে সং’ঘর্ষের সূ’ত্রপাত হয় বলে জানা গেছে।

এ দিকে মাধোপুর পুলিশের সুপারিনটেডেন্ড সুধীর চৌধুরী ইন্ডিয়া টুডেকে বলেন, বি’শ্ব হি’ন্দু পরিষদের স্থানীয় হি’ন্দুত্ব’বাদী নেতারা গঙ্গা’পুর শহরে র‍্যালিটি বের করেন।

মিছিলটি যখন পার্শ্ববর্তী একটি জামে মসজিদ প্রা’ঙ্গণে পৌঁ’ছায়, তখন সেখানে অবস্থানরত মুসলিমরা তাদের বিপরীতে স্লোগান দিতে থাকে।

তিনি আরো বলেন, মূলত এতে প’রি’স্থি’তি খারাপের দিকে গেলে সুমিত নামে ২৫ বছর বয়সী যুবকের মৃ’ত্যু হয়। পরবর্তী সময়ে এলাকাটির নিয়’ন্ত্রণ নিতে পুলিশ লাঠিপেটা করে উপস্থিত জনতাকে ছ’ত্রভ’ঙ্গ করে দেয়।

বর্তমানে সেখানে অ’তিরি’ক্ত পুলিশ সদস্যদের মো’তায়েন করা হয়েছে। মাধোপুর পুলিশের বরাতে গণমাধ্যমটির দাবি, প’রিস্থিতি স্বা’ভাবিক প’র্যায়ে আনতে সিআরপিসি এরই মধ্যে গোটা রাজ্যে ১৪৪ ধা’রা জা’রি করেছে। তা ছাড়া অঞ্চলটিতে একসঙ্গে চারজনের বেশি লোকের স’মাবেশ প’র্যন্ত নি’ষি’দ্ধ করা হয়েছে।

ফেসবুকে লাইক দিন