ভারতে মদের দোকান বন্ধের দাবিতে রাস্তায় সাধারণ মানুষ

ইমান২৪.কম: মদের দোকান বন্ধের দাবিতে রাস্তায় নেমে এসেছেন সাধারণ মানুষ।

মঙ্গলবার ভারতের জয়নগরের বকুলতলা থানার পদুয়া এলাকার ঘোষালের চক গ্রামে একটি নতুন মদের দোকান খোলাকে কেন্দ্র করে বিক্ষোভ করেন গ্রামবাসীরা।

এ সময় গাছের গুঁড়ি ফেলে অবরোধ করে রাখা হয় দক্ষিণ বারাসত থেকে মহিষমারি যাওয়ার রাস্তা। পরে বকুলতলা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে অবরোধ তুলে দেয়।

গত কয়েক দিনে মগরাহাট, মন্দিরবাজার-সহ একাধিক জায়গায় মদের দোকান খোলাকে কেন্দ্র করে বিক্ষোভ-অবরোধ হয়েছে। এবার একই ঘটনা ঘটেছে জয়নগরে।

স্থানীয়রা বলছেন, কিছু দিন ধরে ঘোষালের চক গ্রামে একটি নতুন দোকান তৈরির কাজ চলছিল। সেটি কীসের দোকান, তা জানতেন না গ্রামবাসীরা। মঙ্গলবার সকালে সবাই জানতে পারে, ওখানে মদের দোকান হবে।

সঙ্গে সঙ্গে জোট বেঁধে আন্দোলনে নামেন এলাকার মানুষজন। ঝাঁটা হাতে পথে নামেন নারীরা। শুরু হয় অবরোধ। দোকানের শাটার ফেলে তালা লাগিয়ে দেয়া হয়। খবর পেয়ে ঘটনাস্থলে আসে বকুলতলা থানার পুলিশ।

পুলিশের পক্ষ থেকে বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেয়া হলে অবরোধ ওঠে। শাটারে লাগানো তালার চাবি পুলিশের হাতে তুলে দেয় জনতা। গ্রামবাসীদের দাবি, মাধ্যমিক পরীক্ষা শুরুর দিনটাকে ইচ্ছে করেই দোকান উদ্বোধনের জন্য বেছে নেয়া হয়েছে, যেন কোনো রকম বিক্ষোভ-অবরোধ না হয়।

স্থানীয় বাসিন্দা আমির আলি ঘরামি বলেন, এখানে মদের দোকান হলে এলাকার শান্তি বিঘ্নিত হতে পারে। সেজন্যই আমরা পথে নেমেছি।

গৃহবধূ জয়া মণ্ডলের কথায়, হঠাৎ শুনছি এখানে নাকি মদের দোকান হবে। আমাদের বাড়িতে ছোট ছোট ছেলেমেয়েরা রয়েছে। এলাকায় মদের দোকান হলে তারা বিপথে চলে যেতে পারে। তাদের কথা ভেবেই প্রতিবাদ করছি।

আরও পড়ুন: ধর্ম যার যার উৎসব সবার : বললেন প্রধান বিচারপতি

কাদিয়ানি ইজতেমা বন্ধে পঞ্চগড়ে ব্যাপক সংঘর্ষ, আহত অন্তত ৫০

স্কুলে ধর্ম শিক্ষক হিসেবে কওমি শিক্ষার্থীদের নিয়োগের দাবি সংসদে (ভিডিও)

‘রাস্তায় নামেন, রাস্তায় বসে মোনাজাত ধরেন’: বিএনপিকে ডা. জাফরুল্লাহ

আমার মনে হয়েছে আমি জাহান্নামে ছিলাম : চীনা বন্দিশিবির থেকে ফিরে এক নারী

যখনই আমি ভুল করবো আপনি শুধরে দিবেন: মাওলানা তারিক জামিলকে ইমরান খান

ফেসবুকে লাইক দিন