ভারতে তাবলীগীদের খোঁজ দিলে পুরস্কার ঘোষণা!

ইমান২৪.কম: ভারতে ইসলামফোবিয়ার প্রসার বেড়েই চলছে। মুসলমানদের উপর চলছে একের পর এক নগ্ন হস্তক্ষেপ।

হিন্দুত্ববাদী বিজেপি সরকার ও প্রশাসন মিলে একযোগে মুসলমানদের উপর করোনার দায় চাঁপানো থেকে শুরু করে চরম অমানবিকতা দেখিয়ে যাচ্ছে।

এরই মধ্যে দিল্লি পুলিশ নতুন করে এক বিতর্ক উসকে দিয়েছে। দিল্লির নিজামউদ্দিন মারকাযে তাবলীগের গণজমায়েতে অংশ নেওয়া মুসুল্লিদের খোঁজ দিতে পারলে পুরস্কার ঘোষণা করেছে তারা।

যদিও তারা দাবি করছেন- “ভারতজুড়ে চলমান লকডাউনের মধ্যে গা ঢাকা দিয়ে আছেন দিল্লীর তাবলীগ জামাতে অংশগ্রহণকারী কয়েকজন সদস্য।

তাদের করোনা পরীক্ষার জন্য অবশ্যই পুলিশের হাতে আসা উচিত”। আত্মগোপন করে থাকা সদস্যদের খোঁজ দিলেই তাই ১০ হাজার রুপী পুরস্কারের ঘোষণা দিয়েছে পুলিশ।

পুলিশের দাবি- বারবার অনুরোধ সত্ত্বেও দিল্লি থেকে ফেরার দিন পনেরো পরেও ওই তাবলীগ জামাতের সদস্যরা করোনা পরীক্ষার জন্য পুলিশের দ্বারস্থ হননি।

উল্টো পুলিশের নজর এড়াতে, আত্মগোপন করে রয়েছেন। এ ঘটনার জের ধরে আর্থিক পুরস্কারের ঘোষণা করা হয়েছে। কানপুর রেঞ্জের আইজি মহিত আগরওয়াল বলেন, এখন সময় আছে।

নিজে থেকে ওরা এসে যদি পুলিশের সঙ্গে সহযোগীতা করে, তো ভালো। না হলে, কড়া শাস্তিমূলক পদক্ষেপ করা হবে।

প্রসঙ্গত : ভারতের তাবলীগ জামাতের মারকায ও বিতর্কিত তাবলীগী মুরুব্বি মাওলানা সা’দের নিয়ন্ত্রণে থাকা নিজামুদ্দিন মসজিদে করোনা সংকটের প্রাথমিক সময়ে তাবলীগের গণজমায়েত অনুষ্ঠিত হয়েছে। সেখানে বিভিন্ন দেশের নাগরিকরা ছিলেন। এবং অনেককেই পরবর্তিতে সেখানো করোনা আক্রান্ত পাওয়া গেছে।

ফেসবুকে লাইক দিন