ভারতে কৃষকদের ধাওয়ায় হোটেলের পেছন দরজা দিয়ে পালালো বিজেপি নেতারা!

ইমান২৪.কম: ভারতের পাঞ্জাবের ফাগওয়াড়ায় একটি হোটেলের পিছনের গোপন দরজা দিয়ে পালিয়ে যেতে হয়েছিল বিজেপির একদল নেতাকে।

কারণ, কৃষি আইনের প্রতিবাদকারী কৃষকরা ওই হোটেলটিকে ঘিরে রেখেছিলেন যেখানে বিজেপি নেতারা একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ভারতীয় কৃষক ইউনিয়নের (দোআবা) বিক্ষোভকারীরা ওই হোটেলটিতে বিক্ষোভ প্রদর্শন করেছিলেন। যেখানে বিজেপি নেতারা ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর জন্মবার্ষিকী উদযাপন করছিলেন।

বিক্ষোভকারীরা দাবি করেছিলেন যে. হোটেলটি একজন বিকেপি নেতার। যিনি গোশত এবং হাঁস সরবরাহকারী একটি সংস্থাও চালাতেন।

তিনি বলেছেন, তারা কোম্পানিটির পণ্য বর্জন করবেন।ইউনিয়নের সহ-সভাপতি করপাল সিং মুসাপুরের নেতৃত্বে শ্রমিকরা হোটেলের বাইরে বিক্ষোভ প্রদর্শন করে।

যার ভেতরে ছিলেন একদল বিজেপি নেতা। পুলিশ সূত্র জানায়, কৃষকরা বিজেপির মহিলা শাখার জেলা সভাপতি ভারতী শর্মা সহ বেশ কয়েকটি বিজেপি কর্মীকে হোটেলে প্রবেশ করতে দেয়নি।

তারা জানিয়েছেন, হোটেলটির অভ্যন্তরে যাওয়া নেতাকর্মীদের একের পর এক পুলিশের সুরক্ষায় গোপন দরজা দিয়ে বেরিয়ে যেতে হয়েছিল। তিনটি নতুন কৃষি আইনের প্রতিবাদে গত মাসে হাজার হাজার কৃষক ভারতের কেন্দ্রিয় রাজধানী দিল্লির সীমানায় শিবির স্থাপন করেন।

তাদের বক্তব্য হলো, এই আইনগুলির ফলে বাজার অবস্থার অবনতি হবে এবং সরকার এমএসপিতে গম, চাল এবং অন্যান্য ফসল কেনা বন্ধ করবে। তারা আরও আশঙ্কা করেন যে, সরকার তাদেরকে বড় পুঁজিপতিদের দয়া ও করুণার ওপর ছেড়ে দেবে।

কৃষক ইউনিয়ন আইন বাতিলের দাবি জানিয়েছে এবং তাদের দাবি মানা না হলে বড় আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে। ভারতের মন্ত্রী ও কৃষক নেতাদের মধ্যে বেশ কয়েক দফা বৈঠক হয়েছে কিন্তু এর কোন সমাধান পাওয়া যায়নি।

ফেসবুকে লাইক দিন