ভারতে কাউকে ভয় পাওয়ার দরকার নেই: মাওলানা সাদেক

ইমান২৪.কম: ‘সিএএ’ ও ‘এনআরসি’ বিরোধী চলমান বিক্ষোভে অংশগ্রহণ করেন অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল’ বোর্ডের সহ-সভাপতি মাওলানা ড. কালিব সাদেক।

এসময় তিনি বলেন, এই দেশে ঘৃণা ও জুলুমের পরিবেশ তৈরি করা হয়েছে। আমাদের কাউকে ভয় পাবার প্রয়োজন নেই। আমি এখানকার সাহসী নারীদের সাধুবাদ জানাতে চাই।

তিনি আরও বলেন, রাতে এখানে বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন করে দেওয়া হয়। এটা জুলুমেরই প্রমাণ বহন করে।

অথচ নিরাপত্তা আমাদের অধিকার। জুলুম অত্যাচারের রাজত্ব বেশিদিন টিকেনা। কারণ এটা গণতন্ত্র,স্বৈরতন্ত্র নয়।

আরো পড়ুন: মঙ্গলবার ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর ওয়াশিংটন সফরের আগে দীর্ঘ প্রতীক্ষিত মধ্যপ্রাচ্য শান্তি পরিকল্পনা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বৃহস্পতিবার এয়ার ফোর্স ওয়ানে সাংবাদিকদের সাথে আলাপকালে ট্রাম্প বলেন, ‘সম্ভবত নেতানিয়াহুর সাথে বৈঠকের কিছু আগে বা পরে আমরা এই পরিকল্পনা প্রকাশ করব।’

ট্রাম্প আরও বলেন, ফিলিস্তিনিরা প্রথমে এই পরিকল্পনার বিরুদ্ধে নেতিবাচক প্রতিক্রিয়া দেখাতে পারে, কিন্তু ‘এটি তাদের জন্য আসলেই অত্যন্ত ইতিবাচক’।

এর আগে হোয়াইট হাউসের পক্ষ থেকে বলা হয়, ‘নেতানিয়াহুর এই সফর আমাদের আঞ্চলিক ও জাতীয় সুরক্ষা নিয়ে আলোচনা করার একটি সুযোগ।’

হোয়াইট হাউজের সূত্র মতে, ইসরায়েলের রাজনৈতিক জোট ব্লু অ্যান্ড হোয়াইট এবং নেতানিয়াহুর নির্বাচনী প্রতিদ্বন্দ্বী বেনজামিন গান্তজ ওয়াশিংটন সফরের জন্য ট্রাম্পের আমন্ত্রণ গ্রহণ করেছেন।

ফেসবুকে লাইক দিন