ভারতের সাথে বাণিজ্য করলে কাশ্মীরিদের সাথে বিশ্বাসঘাতকতা হবে: ইমরান খান

ইমান২৪.কম: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, আমরা যদি ভারতের সাথে বাণিজ্য করি তবে তা কাশ্মীরিদের সাথে বিশ্বাসঘাতকতা হবে।

রোববার ইসলামাবাদে ‘জনগণের সাথে প্রধানমন্ত্রী’ শীর্ষক এক সাধারণ টেলিফোন আলাপে জনগণের প্রশ্নের জবাবে ইমরান খান বলেছিলেন, কোনও সন্দেহ নেই যে ভারতের সাথে আমাদের সুসম্পর্ক থাকলে আমরা বাণিজ্যের দিক থেকে লাভবান হবো। কারণ একদিকে আমাদের চীন রয়েছে যা বিশ্বের বৃহত্তম বাজার, অন্যদিকে ভারত যার এক বিলিয়নেরও বেশি জনসংখ্যা রয়েছে। একটি বড় বাজার এটি।

আমাদের বাণিজ্য শুরু হয়ে গেলে যোগাযোগ পুনরুদ্ধার করা হবে। বাণিজ্য যখন বৃদ্ধি পায়, সবাই উপকৃত হবে। তবে আমরা এটিও ভাবি যে, আমরা যদি তাদের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক করি এটা কাশ্মীরের সঙ্গে আমাদের বিশ্বাসঘাতকতা হবে।

তিনি আরো বলেন, আমি ক্ষমতায় আসার পর থেকে দেশের উন্নতির দিকে সবচেয়ে বেশি লক্ষ্য করেছি। সুতরাং সন্দেহ নেই যে ভারতের সাথে আমাদের সম্পর্ক যদি আরও উন্নত হয়, আমাদেরই লাভ। তবে আমাদের কাছে কাশ্মীরের বিষয়টিও গুরুত্বপূর্ণ। আমরা এ সমস্যাটি সমাধনের জন্য যথাসাধ্য চেষ্টা করছি।

ভারতের সম্পর্কের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী ইমরান খান বলেছিলেন, বর্তমান পরিস্থিতিতে যদি আমরা ভারতের সাথে সম্পর্ককে স্বাভাবিক করি তবে এর অর্থ আমরা কাশ্মীরের জনগণের সাথে বিশ্বাসঘাতকতা করব। তাদের সমস্ত সংগ্রাম আর এক লক্ষেরও বেশি কাশ্মীরি শহিদদের আত্মত্যাগের ইতিহাসকে উপেক্ষা করা হবে। সূত্র: উর্দু নিউজ

ফেসবুকে লাইক দিন