ভারতের আকাশে পাকিস্তানের ড্রোন, ফের আতঙ্ক

ইমান২৪.কম: পাকিস্তানি স্পাই ড্রোন লক্ষ্য করে গুলি ছুড়েছে দেশটির নিরাপত্তারক্ষাকারী বাহিনীর সদস্যরা। শনিবার রাজস্থান সীমান্ত অতিক্রম করে ঢুকে পড়া ওই ড্রোন ফের পাকিস্তান ফিরে গেছে বলে দাবি করা হচ্ছে।

ভারতীয় বার্তা সংস্থা এএনআই’র এক প্রতিবেদনে বলা হয়, এ নিয়ে তৃতীয়বারের মতো ভারতের আকাশে প্রবেশ করল পাকিস্তানি ড্রোন। ভারতের শ্রীগঙ্গানগরের কাছে হিন্দুমালাকোট সীমান্তে আজ ভোর ৫টার দিকে এই ড্রোনটি দেখা যায় বলে জানান এক বিএসএফ কর্মকর্তা।

এর আগে গত ২৬ ফেব্রুয়ারি বালাকোটে ভারতীয় বিমানবাহিনীর সদস্যরা এয়ারস্ট্রাইক করেন। ওই দিন ভোর সাড়ে ৬টার দিকে পাকিস্তানি ড্রোন ঢুকে পড়ে গুজরাট সীমান্তে৷ নজরে আসার সঙ্গে সঙ্গেই সেটি লক্ষ্য করে গুলি করে নামানো হয়।

আরো পড়ুন>> পাহাড় কাটার অভিযোগে শিল্প প্রতিষ্ঠান পিএইচপিকে জরিমানা করেছে পরিবেশ অধিদফতর। দীর্ঘদিন ধরে এই প্রতিষ্ঠানের বিরুদ্ধে পাহাড় কাটার অভিযোগ রয়েছে। বুধবার (৬ মার্চ) সীতাকুণ্ডে উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নস্থ আনোয়ারা জুট মিলের পাশে জঙ্গল কাটগড় এলাকায় পাহাড় কাটার দায়ে পিএচপিকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়। পরিবেশ অধিদফতরের সূত্রে জানা যায়, পিএইচপি ফ্লোট গ্লাস ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামের প্রতিষ্ঠানটি তাদের কার্যক্রম পরিচালনার জন্য পাহাড়ের ঢাল কেটে ২১ হাজার ৭৫০ বর্গফুট রাস্তা নির্মাণ করে। পরিবেশ অধিদফতর এই অভিযোগের ভিত্তিতে পিএইচপি ফ্লোট গ্লাস ইন্ডাস্ট্রিজকে জরিমানা করার পাশাপাশি তিনশ’ টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে মুচলেকা নিয়ে নেয়। বিষয়টি নিশ্চিত করে পরিবেশ অধিদফতরের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মো. মোয়াজ্জম হোসাইন বলেন, ‘পিএচপি ফ্লোট গ্লাস ইন্ডাস্ট্রিজ নামে একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে পাহাড় কাটার অভিযোগে আমরা অভিযান পরিচালনা করে সত্যতা পেয়ে জরিমানা করি। ভবিষ্যতে পাহাড় কাটবে না মর্মে মুচলেকা নিই।’

ফেসবুকে লাইক দিন