ভারতীয় চলচ্চিত্র ও বিজ্ঞাপন বয়কট করল পাকিস্তান

ইমান২৪.কম: পাকিস্তানে ভারতীয় চলচ্চিত্র মুক্তি দেয়া বন্ধ ঘোষণা করেছে দেশটির সিনেমা অ্যাসোসিয়েশন। পাক তথ্যমন্ত্রী ফুয়াদ চৌধুরীর ঘোষণা পর এক বিবৃতিতে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ভারতীয় ফিল্ম ও ভারতের যেকোনো বিজ্ঞাপন ইলেক্ট্রনিক মাধ্যমগুলোতে প্রদর্শন বন্ধ ঘোষণা করে। পাকিস্তানি গণমাধ্যম ডন এ খবর প্রকাশ করে।

তথ্যমন্ত্রী ফুয়াদ চৌধুরি বলেন, চলচ্চিত্র প্রদর্শক সমিতি ভারতীয় সকল কনটেন্ট বর্জন করেছে। এখন থেকে কোনও ভারতীয় সিনেমা আর পাকিস্তানে মুক্তি পাবে না। এছাড়া ভারতীয় কোনো প্রতিষ্ঠানের বিজ্ঞাপনও পাকিস্তান ইলেক্ট্রনিক মিডিয়া প্রদর্শিত হবে না।

পাকিস্তানে যদিও এর আগেই সুপ্রিম কোর্ট স্থানীয় টেলিভিশন চ্যানেলে ভারতীয় কনটেন্ট প্রচারের উপর নিষেধাজ্ঞা জারি করে। কিন্তু এতদিন হলগুলোতে ভারতীয় সিনেমা প্রদর্শন হয়ে আসছিল।

গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলায় ভারতের আধাসামরিক বাহিনী সিআরপিএফ-র অন্তত ৪২ জন সদস্য নিহত হয়। ওই হামলার দায় স্বীকার করে জইশ-ই-মুহাম্মদ। এরপর থেকে দুই দেশের মধ্যে চরম উত্তেজনা শুরু হয়। এই পরিস্থিতিতে গত সোমবার ভোররাতে নিয়ন্ত্রণরেখা অতিক্রম পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে জইশের আস্তানা লক্ষ্য করে বোমাবর্ষণ করে ভারতীয় বিমানবাহিনী।

আরও পড়ুন:  সীমান্তে লাগাতার গোলাবর্ষণ করছে পাকিস্তান

ভারতীয় ২ যুদ্ধবিমান ভূপাতিত করলো পাকিস্তান, পাইলট আটক (ভিডিও)

পাকিস্তানি সেনাবাহিনীর ভারি মর্টার শেলে দুই ভারতীয় নিহত

ভারতের বিমান হামলা: সাথে সাথে পাল্টা জবাব দিলো পাকিস্থান

ভারতকে যথা সময়ে ও যথা স্থানে এর জবাব দেয়া হবে: পাকিস্তানের হুমকি

৫০টি পারমাণবিক বোমা একসঙ্গে মারতে হবে: পারভেজ মোশাররফ

ফেসবুকে লাইক দিন