ভার’তীয়দের আগ্রাসন রু’খতে প্র’স্তুত পাক সে’নাবাহিনী

ইমান২৪.কম: ভারতীয়দের যে কোনো হ’ত্যা বা আ’গ্রা’সন মোকাবিলায় সম্পূর্ণ প্রস্তুত রয়েছে পাকিস্তানি সেনাবাহিনী। শনিবার পাক সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া এ মন্তব্য করেন।

রোববার পাকিস্তানের প্রভাবশালী সংবাদ মাধ্যম ডন এ খবর জানায়। তিনি ভারত অধিকৃত জম্মু ও কাশ্মীরের চলমান পরিস্থিতিতে পূর্ব সী’মান্ত থেকে হু’ম’কির বিষয়টি উল্লেখ করেন।

তিনি বলেন, সম্পূর্ণ প্রস্তুত আছি যে কোনো হ’ত্যা বা আ’গ্রাসনের বি’রুদ্ধে। সেনা সদর দফতর গিলগিটে তিনি এ সব কথা বলেন। আইএসপিআরের এক প্রেস বিজ্ঞপ্তির বরাত দিয়ে এ সব তথ্য জানানো হয়। এ সময় জেনারেল বাজওয়া বিশ্বের সর্বোচ্চ যু’দ্ধক্ষে’ত্রে আবহাওয়া, ভূ’খণ্ড এবং শ’ত্রুদের চ্যা’লেঞ্জ স’ত্ত্বেও সেনাবাহিনীর প্রস্তুতি এবং মনোবলের প্রশংসা করেন।

৫ আগস্ট ভারতের সংবিধানের ৩৭০ ধারা রহিত করা হলে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বিলুপ্ত হয়। মোদি সরকার কাশ্মীরকে দুটি আলাদা অঞ্চল হিসেবে ঘোষণা করেন। এর পর থেকেই পাকিস্তানের সঙ্গে ভারতের উত্তেজনা দেখা দেয়। এ নিয়ে চলতি মাসে সী’মান্তে পা’র’মাণ’বিক দেশ দুটির মধ্যে কয়েকদফা গো’লা’গু’লি হয়েছে।

এতে দু’দেশের বেশ কয়েকজন সৈনিক নি’হ’ত হওয়ার ঘটনা ঘটেছে। এ উত্তেজনার মধ্যেই ভারত পরোক্ষভাবে পাকিস্তানকে পারমাণবিক হা’ম’লার হু’ম’কি দেয়। অন্যদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও কাশ্মীরিদের পাশে থাকার ঘোষণা দেন। দেশটির সেনাবাহিনীর পক্ষ থেকেও বলা হয়, কাশ্মীরি জনগণকে সব ধরনের সহযোগিতা করা হবে।

ফেসবুকে লাইক দিন