ব্রেকিং নিউজ: আল-আকসায় প্রবেশের সব দরজা ব’ন্ধ করে দিয়েছে ইসরাইল

ইমান২৪.কম: মুসলমানদের প্রথম ক্বিবলা আল-আকসা মসজিদে প্রবেশের সব দরজা বন্ধ করে দিয়েছে ইহুদিদের সন্ত্রাসবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইলের পুলিশ। বৃহস্পতিবার কুব্বাত আস-সাখরাতেও (ডোম অফ দি রক) প্রবেশের পথ বন্ধ করে দেয়। খবর আনাদুল এজেন্সির।

পূর্ব জেরুজালেমের আল-আকসা মসজিদের পরিচালক শেখ ওমর আল কিসওয়ানি বলেন, আল-আকসা মসজিদের দরজা বন্ধ করা অপ্র’ত্যা’শিত এবং ইসরাইলি কর্তৃপক্ষের অবিলম্বে এ নীতিটি ব’ন্ধ করা উচিত।

এদিকে আল-আকসা মসজিদ প্রা’ঙ্গণ থেকে একজন ফিলিস্তিনি নাগরিককে গ্রে’ফতার করেছে ইসরাইলি পুলিশ। ইসরাইলি পুলিশ এক বিবৃতিতে জানায়, ছুরি হা’মলার চে’ষ্টার ঘটনায় এ ব্যবস্থা নেয়া হয়েছে।

আরো পড়ুন>> আগামী ১ অক্টোবর থেকে সরকারি চাকরি আইন-২০১৮ কার্যকর হবে। বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এ আইনের ফলে ফৌজদারি মামলায় অনুমতি ছাড়া কোনো সরকারি কর্মচারীকে গ্রেফতার করা যাবে না। তবে গ্রেফতার করতে হলে আগে থেকে অনুমতি নিতে হবে বলে আইনে উল্লেখ রয়েছে।

২০১৮ সালের ১৪ নভেম্বর সরকারি চাকরি আইনের গেজেট জারি হয়। এর আগে একই বছরের ২০ আগস্ট মন্ত্রিসভায় অনুমোদন পাওয়ার পর ২৪ অক্টোবর দশম জাতীয় সংসদে আইনটি পাস হয়।

নতুন এ সরকারি চাকরি আইনে শিক্ষানবিশকাল ও চাকরি স্থায়ীকরণ বিধি, প্রেষণ ও লিয়েন বিধি, বৈদেশিক বা বেসরকারি চাকরি গ্রহণ বিধি, উদ্বৃত্ত সরকারি কর্মচারী আত্তীকরণ বিধি, প্রশিক্ষণ নীতিমালা, উপস্থিতি বিধি, কর্মচারীর আচরণ এবং শৃঙ্খলাবিধির কথা বলা হয়েছে।

ফেসবুকে লাইক দিন