ব্যাপক অনিয়ম ও কারচুপি, ডাকসু নির্বাচন বর্জন করলো ইশা ছাত্র আন্দোলন

ইমান২৪.কম: ডাকসু নির্বাচনে ব্যাপক অনিয়ম ও কারচুপির ঘটনায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নির্বাচন বর্জন করেছে। আজ দুপুর ২টায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সমর্থিত আতায়ে রাব্বী-মাহমুদ-শরীয়ত প্যানেলের ভিপি প্রার্থী এস.এম.আতায়ে রাব্বী ও জিএস প্রার্থী মাহমুদুল হাসান এক যৌথ বিবৃতিতে ডাকসু নির্বাচনের ভোট বর্জনের আনুষ্ঠানিক ঘোষণা দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ ২৮ বছর পর ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠানে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে যে আশার সঞ্চার হয়েছিল, তা ভোট ডাকাতির এই ঘৃণ্য তান্ডবে নিমিশেই নিঃশ্বেস হয়ে গেছে বলে দাবী করেন ইশা ছাত্র আন্দোলন সমর্থিত আতায়ে রাব্বী-মাহমুদ-শরীয়ত প্যানেল। নেতৃদ্বয় বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠে এধরণের কার্যক্রম শিক্ষার মানক্ষুন্ন করেছে। এহেন ন্যাক্কারজনক ঘটনা কিছুতেই সাধারণ শিক্ষার্থীরা মেনে নেবেনা। অতএব এই প্রহসনমূলক ভোট ডাকাতির নির্বাচন বাতিল করে পূণরায় সুষ্ঠু ডাকসু নির্বাচনের দাবী করেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

একইভাবে ভোটে অনিয়ম, কারচুপি, জালভোট ও ছাত্রলীগের অধিপত্যের অভিযোগ তুলে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন বর্জন করেছে কোটা সংস্কার আন্দোলন ও প্রগতিশীল ছাত্র ঐক্যসহ চার প্যানেল। এদিকে,ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে আগামীকাল ছাত্র ধর্মঘণ্টের ডাক দেয়া হয়েছে। একই সঙ্গে সকল ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেয়া হয়।

ফেসবুকে লাইক দিন