বেফাকের নামে ভূয়া বিজ্ঞপ্তিতে ছাত্রদের বিয়ে করার আহ্বান, বেফাকের সতর্কবার্তা

ইমান২৪.কম: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কওমি মাদরাসা শিক্ষাবোর্ড ‘বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ’ (বেফাক)-এর প্যাডে একটি বিজ্ঞপ্তি ভাইরাল হয়। ভাইরাল হওয়া সে বিজ্ঞপ্তিতে ছাত্রদের আগামী ১৭ মার্চ-এর মধ্যে বিয়ের করার নির্দেশ হয়। বেফাকের প্যাডে এমন বিজ্ঞপ্তিতে মানুষ বিভ্রান্ত হয়ে পড়ে। আলোচনা-সমালোচনা শুরু হয় সর্বমহলে।

এর প্রেক্ষিতে আজ রোববার বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ-এর ভারপ্রাপ্ত মহাপরিচালক মাওলানা মুহাম্মদ যুবায়ের স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভাইরাল হওয়া সেই বিজ্ঞপ্তিটি ভূয়া এবং প্রযুক্তির অপব্যবহার করে এ কাজ করা হয়েছে। পাশাপাশি বেফাক সে বিজ্ঞপ্তির ব্যাপারে আইনি সহায়তা নেওয়ারও আভাস দেয়।

ভেরিফাইড পেজ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বেফাক জানায়, বর্তমান সময়ে সামাজিক যােগাযােগ মাধ্যম ফেসবুকে একাধিক আইডি হতে বেফাক সংশ্লিষ্ট বিভিন্ন মিথ্যা খবর প্রকাশ করা হচ্ছে; যা নিতান্ত গর্হিত ও নিন্দনীয় কাজ।

এরূপ নিন্দনীয় কাজের ফলে জনমনে বিভ্রান্তির সৃষ্টি এবং বেফাকের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। অতিসত্বর এরূপ মিথ্যা খবরসমূহ স্ব স্ব আইডি হতে মুছে ফেলা এবং ভবিষ্যতে এরূপ কাজ না করার অনুরােধ করা যাচ্ছে। অন্যথায় আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।

সেই সাথে ফেসবুক কর্তৃক ভেরিফাইকৃত বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ-এর নিজস্ব ফেসবুক পেইজ (https://www.facebook.com/wifaqbd) ব্যতীত অন্য যে কোনাে আইডি থেকে প্রকাশিত বেফাক সংশ্লিষ্ট খবরে বিভ্রান্ত না হওয়া এবং তা প্রচার না করার আহ্বান জানানাে যাচ্ছে।

প্রসঙ্গত, মহাপরিচালকের ভূয়া স্বাক্ষরিত ভাইরাল হওয়া সে বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, কর্তৃপক্ষের নির্দেশক্রমে সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানাে যাচ্ছে যে, বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এর দীর্ঘকালীন প্রকোপে শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্যের ব্যাপক অবনতি ঘটেছে। এই সংক্রান্ত সমস্যা নিরসনে। শিক্ষার্থীদের ফায়দা বিবেচনায় বেফাকুল মাদারিস নেসাব সংক্ষিপ্তকরণসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে।

তবুও দীর্ঘদিনের লকডাউনে সৃষ্ট মানসিক বিষণ্নতা কাটিয়ে ওঠার নিমিত্তে অদ্য অনুষ্ঠিত মজলিসে শুরার বিশেষ মজলিসের সমন্বিত সিদ্ধান্ত অনুযায়ী সকল শিক্ষার্থীকে আগামী ১৭ মার্চ ২০২১ এর মধ্যে বিবাহ সম্পন্ন করার নির্দেশ দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, ১৮ মার্চ ২০২১ থেকে অনুষ্ঠিতব্য বেফাকুল মাদারিসের ৪৪তম কেন্দ্রীয় পরীক্ষায় অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীকে অবশ্যই স্ব-স্ব প্রবেশপত্রের সাথে বিবাহের কাবিননামা প্রদর্শন করতে হবে। উক্ত আদেশ লংঘনে পরীক্ষায় নিষেধাজ্ঞা, ছাত্রত্ব বাতিলসহ যথােপযুক্ত আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ফেসবুকে লাইক দিন