বেগম খালেদা জিয়ার আপিলের আদেশ সোমবার

ইমান২৪.কম: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিচার চলবে বলে আদেশের বিরুদ্ধে করা বেগম খালেদা জিয়ার আপিল আবেদনের বিষয়ে আদেশ আগামীকাল সোমবার দিন ঠিক করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। আজ রোববার এবিষয়ে খালেদা জিয়ার করা আপিলের শুনানি নিয়ে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে সাত সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আজ খালেদার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এজে মোহাম্মদ আলী। অন্যদিকে, দুদুকের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। অপরদিকে এ মামলায় নিম্ন আদালতের আদেশের জন্যও আগামীকাল সময় নির্ধারণ করা আছে। তবে আগামীকাল এ রায় হবে কি-না তা নির্ভর করছে আপিল বিভাগের আগামীকালের আদেশের ওপর। এ কথা বলেছেন উভয়পক্ষের আইনজীবীরা।

এর আগে ২৭ অক্টোবর আপিল আবেদন করেন খালেদার আইনজীবীরা। এ বিষয়ে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য আজ রোববার দিন ধার্য করেছিলেন চেম্বার জজ আদালত। খালেদার আবেদনের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (২৫ অক্টোবর) বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর চেম্বার জজ আদালত এই আদেশ দেন। এর আগে গত ২০ সেপ্টেম্বর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়া আদালতে না আসায় তার অনুপস্থিতিতে বিচার চলবে বলে ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক আখতারুজ্জামান আদেশ দেন।

আরও পড়ুন: চট্টগ্রাম পৌঁছেই মাজার জিয়ারত করলেন ড. কামাল-ফখরুলের

ব্যারিস্টার মইনুল হোসেনের কাছে ক্ষমা চাইতে মাসুদা ভাট্টিকে লিগ্যাল নোটিশ

ফেসবুকে লাইক দিন