বৃহত্তর জাতীয় ঐক্য গঠনে একমত হলো বিএনপি জোট

ইমান২৪.কম: ২০ দলীয় জোটের সমন্বয়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, দেশে গণতন্ত্র, মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দিতে রাজনৈতিক দলগুলোর সাথে বৃহত্তর জাতীয় ঐক্য গঠনের বিষয়ে একমত হয়েছে ২০ দল।

আাজ ৯ সেপ্টেম্বর রবিবার সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোটের বৈঠকের পর ব্রিফিং করে তিনি একথা জানান।

নজরুল ইসলাম খান বলেন, ২০ দলীয় জোটের সব রাজনৈতিক দলের সঙ্গে আলাপ-আলোচনা করে বৃহত্তর জাতীয় ঐক্য গঠনে একমতও হয়েছে। এ বিষয়ে খালেদা জিয়া কারাগারে যাওয়ার আগে জাতীয় ঐক্যের যে কথা বলেছেন, তাতেও সমর্থন জানিয়েছে জোট।

তিনি জানান, বৈঠকে খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেয়ার জোর দাবি জানানো হয় এবং তাকে চিকিৎসা না দেয়ায় সরকারের তীব্র সমালোচনা করা হয়। এছাড়া খালেদা জিয়াসহ সব রাজবন্দীর মুক্তি এবং তারেক রহমানসহ সব রাজনৈতিক নেতাকর্মীর মিথ্যা মামলা বাতিলের দাবি জানানো হয়।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে বৈঠকে ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন মাহমুদ চৌধুরী।

২০ দলের নেতাদের মধ্যে ছিলেন, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম বীর প্রতীক, জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান আন্দালিভ রহমান পার্থ, ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্তাজা, মুসলিম লীগের সভাপতি এএইচ এম কামরুজ্জামান, লেবার পার্টির একাংশের চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান।

এছাড়া জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব নূর হোসাইন কাসেমী, খেলাফত মজলিসের মহাসচিব আহমদ আব্দুল কাদের, এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমদ, জোটের শরিক জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মাওলানা আব্দুল হালিম, বাংলাদেশ ন্যাপ এর মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া, জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, জাগপার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ব্যারিস্টার তাসমিয়া প্রধান, মহাসচিব খন্দকার লুৎফর রহমান, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড সাঈদ আহমদ, পিপলস লীগের মহাসচিব সৈয়দ মাহবুব হোসেন, ডেমোক্রটিক লীগের মহাসচিব সাইফুদ্দিন মনি প্রমুখ।

আরও পড়ুনঃ সংঘাতময় রাজনৈতিক পরিস্থিতর জন্য একমাত্র আওয়ামী লীগই দায়ী: ড. মঈন খান

শেখ হাসিনার চেয়ে হিন্দু ধর্মাবলম্বীদের আপনজন আর কেউ নেই : সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আমরা অস্ত্রশস্ত্র-গোলাবারুদ ব্যবহার করা লোক, আমরা ঘরে বসে থাকব না: আব্দুর রবের হুঁশিয়ারি

ফেসবুকে লাইক দিন