বিষাক্ত দেশি মদ পানে ৮৪ জনের মৃত্যু

ইমান২৪.কম: বিষাক্ত দেশি মদ পান করে ৯ নারীসহ ৮৪ জনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া সবাই চা-বাগানকর্মী। এ ঘটনায় অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আছেন আরও দুই শতাধিক মানুষ। নিহতদের মধ্যে মদ বিক্রেতা নিজে ও তার পরিবারের ২ সদস্যও রয়েছেন।

এমনই ঘটনা ঘটেছে ভারতের আসামে। সংবাদ সংস্থা রয়টার্স তাদের এক প্রতিবেদনে জানায়, ইতিমধ্যে এই ঘটনাটি তদন্তের নির্দেশ দিয়েছে দেশটির সরকার। পুলিশ জানায়, মৃত্যুর সংখ্যা আরো বাড়তে পারে।

গত ২১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যায় সাপ্তাহিক মজুরি পাওয়ার পর চা শ্রমিকরা ওই বিষাক্ত চোলাই মদ পান করেন। এরপর ধীরে ধীরে অসুস্থ হয়ে পড়েন তারা।

চোলাই মদ পানে শ্রমিকরা অসুস্থ হয়ে পড়লে তাদের নিকটবর্তী বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়। তবে চিকিৎসকরা বলছেন, মদের বিষক্রিয়ার ফলে এই ভয়াবহ প্রাণহানির ঘটনা ঘটেছে। বিষক্রিয়ার কারণ নিশ্চিত হতে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠিয়েছে পুলিশ।

গুয়াহাটি থেকে ৩১০ কিলোমিটার দূরে গোলাঘাটের চা বাগানের আরও অনেক কর্মীকে বৃহস্পতিবার রাতে এই একই কারণে হাসপাতালে ভর্তি করা হয়। এই ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গুয়াহাটির সরকারি হাসপাতালের চিকিৎসক দিলীপ রাজবংশী বলেন, ‘বিষাক্ত দেশি মদ’ পান করার জন্যই এই মৃত্যু।

স্থানীয় বিধায়ক মৃণাল শইকিয়া জানান, ওই বিষাক্ত মদ পান করার পরেই অসুস্থ হয়ে পড়েন তারা। তারপরই হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাদের।

প্রসঙ্গত, কয়েকদিন আগেই বিষ মদ খেয়ে উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ডে মারা গিয়েছিল ১০০ জনের বেশি মানুষ। তার দু’সপ্তাহের মধ্যেই ফের আসামে ঘটল এই ঘটনা।

আরও পড়ুন:  পাক-ভারত সীমান্তে গোলাগুলি : মর্টার শেল ও ভারী গোলাবর্ষণ

চুপ করে বসে থাকবো না, পাল্টা হামলা চালাব: ইমরান খান

যেভাবে অগ্নিকাণ্ডের সূত্রপাত চকবাজারে, দেখুন সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে

ভারত-পাকিস্তান সিমান্ত রণসাজে সজ্জিত, ৬০০ ট্যাংক পাঠালো পাকিস্তান

আবারও ব্যাপক সংঘর্ষ কাশ্মীরে, ভারতীয় বাহিনীর মেজর-সহ নিহত ৫

যুদ্ধক্ষেত্রে ভারতকে উপযুক্ত জবাব দেবে পাক সেনাবাহিনী: জেনারেল আসিফ গফুর

ফেসবুকে লাইক দিন