বিশ্ব ইজতেমা নিয়ে আহমাদ শফীর বিশেষ বার্তা

ইমান২৪.কম: তাবলিগ জামাতের সবচেয়ে বড় সম্মিলন বিশ্ব ইজতেমার প্রথম পর্বে ওলামা-মাশায়েখ, মাদ্রাসা, স্কুল-কলেজ-ভার্সিটির ছাত্র-শিক্ষকসহ সর্বস্তরের মুসলমানকে অংশগ্রহণ করার আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফী।

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) আল্লামা আহমদ শফী স্বাক্ষরিত এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়।

বিবৃতিদাতাদের মধ্যে আরও রয়েছেন– আল্লামা আবদুল হালিম বুখারি, শায়খ মুহাম্মদ সুলতান যওক নদভি, শাহ মোহাম্মদ তৈয়ব ও মুফতি আরশাদ রহমানি।

বিবৃতিদাতারা কাজের শৃঙ্খলা ও সুষ্ঠু পরিচালনার লক্ষ্যে তাবলিগের সাথীদের ১৪ তারিখে ইজতেমায় উপস্থিত হওয়ার আহ্বান জানিয়েছেন।

আগামী ১৫, ১৬, ১৭ ও ১৮ ফেব্রুয়ারি চার দিনব্যাপী বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। দুই পর্বের এ ইজতেমার প্রথম পর্ব হবে ১৫ ও ১৬ ফেব্রুয়ারি। দ্বিতীয় পর্ব ১৭ ও ১৮ ফেব্রুয়ারি।

প্রথম পর্ব পরিচালনা করবেন বাংলাদেশ তাবলিগ জামাতের আহলে শুরার অন্যতম হাফেজ মাওলানা জুবায়ের আহমদ। ১৬ ফেব্রুয়ারি (শনিবার) সন্ধ্যায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে প্রথম পর্বের ইজতেমা শেষ হবে।

>>ইজতেমার প্রস্তুতি চলছে পুরোদমে, ৫০% কাজ সম্পন্ন

বিশ্ব ইজতেমা আয়োজক কমিটি থেকে জানা গেছে এখন পর্যন্ত প্রায় ৫০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। মূল মূল কাজ গুলা প্রায় শেষের দিকে।

ইজতেমাকে ঘিরে চলছে সবধরনের প্রস্তুতির কাজ। স্কুল-কলেজ ও মাদ্রাসার ছাত্রসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ স্বেচ্ছাশ্রমে ময়দানের কাজ করছেন। প্যান্ডেল তৈরির কাজ ছাড়াও রাস্তা মেরামত, মাইক টানানো, টয়লেট পরিষ্কার-পরিচ্ছন্ন, ময়দানের আগাছা পরিষ্কারের কাজে ব্যস্ত রয়েছেন তারা।

এবারের বিশ্ব ইজতেমা হচ্ছে মোট ৪দিনে ২পর্বে। ১৫ ফেব্রুয়ারি শুক্রবার থেকে শুরু হচ্ছে প্রথম পর্ব। ১৭ ফেব্রুয়ারি রোববার ফজর পর থেকে শুরু হবে দ্বিতীয় পর্ব।

১৫ ও ১৬ ফেব্রুয়ারি প্রথম পর্বে অংশগ্রহণ করবেন তাবলিগ জামাত বাংলাদেশেল শীর্ষ মুরব্বি মাওলানা জোবায়ের আহমেদ, আলেম উলামা এবং শান্তি প্রিয় সাধরণ মুসল্লিগণ।

১৬ ফেব্রুয়ারি শনিবার দুপুরে আখেরি মোনাজাত শেষে রাতের মধ্যে ময়দান ত্যাগ করবেন মুসল্লিরা।

১৭ ফেব্রুয়ারি রোববার ফজর পর থেকে দ্বিতীয় পর্বে অংশ নেবে মাওলানা সা’দ আহমাদ কান্ধলভীপন্থী, সৈয়দ ওয়াসিফুল ইসলামের অনুসারীরা।

১৮ ফেব্রুয়ারি মধ্যাহ্নের পূর্বে আখেরি মোনাজাত করে দ্বিতীয় পর্ব তথা এবারের বিশ্ব ইজতেমা শেষ হবে। প্রতি পর্ব ইজতেমা কার্যক্রম শেষে জিম্মাদাররা ময়দানের দায়িত্বরত প্রশাসনের কাছে বুঝিয়ে দেবেন।

ইমান২৪/আ/র

আরও পড়ুন: পাগলে কিনা বলে, ছাগলে কিনা খায় : রিজভীকে ওবায়দুল কাদের

স্কুলে ধর্ম শিক্ষক হিসেবে কওমি শিক্ষার্থীদের নিয়োগের দাবি সংসদে (ভিডিও)

‘রাস্তায় নামেন, রাস্তায় বসে মোনাজাত ধরেন’: বিএনপিকে ডা. জাফরুল্লাহ

দুর্নীতিবাজ রাঘব বোয়ালদের ছেড়ে শিক্ষকদের নিয়ে ব্যস্ত দুদক: হাইকোর্ট

যখনই আমি ভুল করবো আপনি শুধরে দিবেন: মাওলানা তারিক জামিলকে ইমরান খান

এখন থেকেপুলিশের বিরুদ্ধেও অভিযোগ করা যাবে সরাসরি, খোলা হয়েছে কমপ্লেইন সেল

ফেসবুকে লাইক দিন