মৌলবাদীদের হাত ভেঙে দিতে চাওয়া কুষ্টিয়ার সেই এসপিকে বরিশালে বদলি

ইমান২৪.কম: বিচারিক হাকিমের সঙ্গে দুর্ব্যববহার করে হাইকোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চাওয়া কুষ্টিয়ার আলোচিত-সমালোচিত সেই পুলিশ সুপার এসএম তানভীর আরাফাতকে বরিশালে বদলি করা হয়েছে।

অন্যদিকে বরিশাল মহানগর পুলিশের উপকমিশনার মো. খায়রুল আলমকে কুষ্টিয়ার পুলিশ সুপারের দায়িত্ব দেওয়া হয়েছে। সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে পুলিশ সুপার পদমর্যাদার ১২ কর্মকর্তার বদলির আদেশ হয়।

সম্প্রতি অনুষ্ঠিত কুষ্টিয়ার ভেড়ামারা পৌরসভা নির্বাচনে এক বিচারিক হাকিমের সঙ্গে দুর্ব্যববহার করে সমালোচনায় জড়িয়ে পড়েন এসপি তানভীর। তানভীরের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আরজি জানিয়ে গত ১৭ জানুয়ারি নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ করেন বিচার বিভাগীয় ওই কর্মকর্তা।

ওই ঘটনায় হাইকোর্ট তানভীরকে তলব করেন। পরে হাইকোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চান তিনি। এদিকে চট্টগ্রাম মহানগর পুলিশের উপকমিশনার মো. হামিদুল আলমকে হাইওয়ে পুলিশে, বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়কে ঢাকার সিআইডিতে বদলি করা হয়েছে।

চট্টগ্রাম মহানগর পুলিশের উপকমিশনার মোহাম্মদ শহীদুল্লাহকে পটুয়াখালী জেলার পুলিশ সুপার ও রংপুর সিআইডির বিশেষ পুলিশ সুপার মিলু মিয়া বিশ্বাসকে খাগড়াছড়ি এপিবিএনের কমান্ড্যান্টের দায়িত্ব দেওয়া হয়েছে।

জামালপুরের পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেনকে ঢাকার সিআইডিতে, নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিনকে চট্টগ্রাম মহানগর পুলিশের উপকমিশনার হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। সিআইডির বিশেষ পুলিশ সুপার মো. নাসির উদ্দিন আহমেদকে জামালপুর জেলার পুলিশ সুপার ও ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার প্রবীর কুমার রায়কে নড়াইল জেলার পুলিশ সুপার করে পাঠানো হয়েছে।

পটুয়াখালীর পুলিশ সুপার মোহাম্মদ মাইনুল হাসানকে ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার ও গাজীপুর জেলার পুলিশ সুপার কে এম আরিফুল হককে বাগেরহাট পুলিশ সুপারের দায়িত্ব দেওয়া হয়েছে।

ফেসবুকে লাইক দিন