বিশ্বব্যাপি উত্তেজনার মূল হোতা আমেরিকা: চীন

ইমান২৪.কম: গ্যাঙ্গ শুয়াং বলেছেন, পশ্চিম এশিয়ায় বর্তমান উত্তেজনার পেছনে আমেরিকা দায়ী।

আন্তর্জাতিক রীতিনীতি লঙ্ঘন করে পরমাণু সমঝোতা থেকে আমেরিকা একতরফাভাবে বেরিয়ে গেছে এবং সমঝোতার অন্যান্য পক্ষকেও ওই চুক্তি থেকে বেরিয়ে যেতে আমেরিকার পক্ষ থেকে উস্কানি দেওয়া হয়েছে।

এগুলোই পশ্চিম এশিয়ায় উত্তেজনা সৃষ্টি করেছে। চীনের এই কৌশলটি মানে সরাসরি অবস্থান গ্রহণের বিষয়টি নতুন।

যদিও চীন মার্কিন একপেশে নীতির সমালোচনা আগে থেকেই করে এসেছে কিন্তু মধ্যপ্রাচ্যে একটা উত্তেজনাকর পরিস্থিতিতে সরাসরি এভাবে দোষীকে শনাক্ত করে কথা বলার বিষয়টি চীনের আগের নীতি থেকে আলাদা।

আরো পড়ুন>> টাঙ্গাইলের মির্জাপুরে মহানবী হযরত মুহাম্মদ (স:), মসজিদের ঈমাম ও ইসলামের নানা বিষয়ে কুরুচিপূর্ণ ও আপত্তিকর বক্তব্যে দেওয়া অভিযুক্ত বয়াতি শরিয়ত সরকার (৩৫)কে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (১১ জানুয়ারি) ভোরে, ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার বাশিল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। বয়াতী শরিয়ত সরকার উপজেলার জামুর্কী ইউনিয়নের আগধল্যা গ্রামের পবন মিয়ার ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, বয়াতী শরিয়ত সরকার গত ২৪ ডিসেম্বর ঢাকা জেলার ধামরাই থানাধীন রোহাট্রেক এলাকায় পালা গানের একটি অনুষ্ঠানে মহানবী হযরত মুহাম্মদ (স:), মসজিদের ঈমাম ও ইসলামের নানা বিষয়ে আপত্তিকর বক্তব্য করেন বলে অভিযোগ উঠে।

সেখানে তিনি দাবি করেন, গান বাজনা হারাম কোরআনে কোথাও এই কথা বলা হয় নাই। কেউ যদি হারাম প্রমাণ দিতে পারে তবে তাকে ৫০ লক্ষ টাকা দিবে বলে চ্যালেঞ্জ করেন।

যারা নামাজ পড়ে সেজদা দিয়া কপালে কালো দাগ করে, তাদের কপাল থেকে ১১৩টি কিরা বের হয় বলে তিনি তার বক্তব্যে উল্লেখ করেন।

ফেসবুকে লাইক দিন