বিখ্যাত দায়ী জাকির নায়েকের বিরুদ্ধে ভারতের রেড নোটিশের অনুরোধ বাতিল করল ইন্টারপোল

ইমান২৪.কম: বিশ্ববিখ্যাত দায়ী ড. জাকির নায়েকের বিরুদ্ধে ভারতের হিন্দুত্ববাদী বিজেপি সরকারের রেড নোটিশ জারি করার অনুরোধ খারিজ করেছে ইন্টারন্যাশনাল ক্রিমিনাল পুলিশ অর্গানাইজেশন বা ইন্টারপোল। এর মধ্য দিয়ে এই নিয়ে তিনবার ভারতের বিজেপি সরকারের অনুরোধ খারিজ করে দিল ইন্টারপোল।

তথাকথিত আর্থিক দুর্নীতি এবং ‘ঘৃণ্য মন্তব্যের’ জেরে এই অনুরোধ করা হলেও তা খারিজ হয়ে যাওয়ায় এতে ভারতের বিজেপি সরকার বেশ অস্বস্তিতে পড়েছে।

ইন্টারপোল সূত্রের বরাতে প্রতিবেদনে বলা হয়, ধর্মীয় শিক্ষা দিয়ে অর্থ রোজগার করা এবং তা অপ্রাসঙ্গিক জায়গায় খরচ করাকে আর্থিক দুর্নীতি বলা যায় না এমন সিদ্ধান্তে পৌঁছেছে ইন্টারপোল। আর তাই ড. জাকির নায়কের বিরুদ্ধে রেড নোটিশ জারির অনুরোধ খারিজ করা হয়েছে।

এমনকি এনআইএ (ভারতের ‘সন্ত্রাসবিরোধী’ জাতীয় তদন্ত সংস্থা) যে তথ্যপ্রমাণ পেশ করেছিল ইন্টারপোলের সামনে তাও ফুৎকারে উড়িয়ে দেওয়া হয়েছে। আর বলা হয়েছে, ধর্মীয় বক্তব্য রাখার জন্য আর্থিক দান নেয়াকে অপরাধ বলে গণ্য করা যায় না।

এ বিষয়ে বিশ্ববিখ্যাত দায়ী ড. জাকির নায়েকের আইনজীবী এস হরি হারাণ জানান, ইন্টারপোল যে সিদ্ধান্ত নিয়েছে তার কপি তিনি হাতে পেয়েছেন।

ফেসবুকে লাইক দিন