বিকল্পধারা বাংলাদেশে যোগ দিলেন শমসের মবিন

ইমান২৪.কম: বিকল্পধারা বাংলাদেশে যোগ দিয়েছেন বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, ছাত্রদলের সাবেক সভাপতি গোলাম সারোয়ার মিলনসহ বেশ কয়েকজন বিএনপি নেতা। শুক্রবার (২৬ অক্টোবর) বিকেলে মধ্যবাড্ডার লিংক রোডে বিকল্পধারার জাতীয় সম্মেলনে যোগ দেন তারা। সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বিকল্পধারার প্রেসিডেন্ট বি. চৌধুরী, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে অবিলম্বে সংসদ ভেঙে দেয়া, ইভিএম ব্যবহার না করাসহ বেশকিছু দাবি তুলে ধরেন।

রাজধানীর দক্ষিণ বাড্ডায় দিনব্যাপী চলা বিকল্প যুবধারার বিশেষ সম্মেলনে বিকেল চারটা নাগাদ যোগ দেন দলের চেয়ারম্যান অধ্যাপক এ কিউএম বদরুদ্দোজা চৌধুরী।এর পরপরই মঞ্চে এসে বিকল্প ধারা বাংলাদেশে যোগ দেন বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শমসের মোবিন চৌধুরী ও ছাত্রদলের প্রতিষ্ঠতা সভাপতি গোলাম সারোয়ার মিলনসসহ বিএনপির বেশ কয়েকজন নেতা। শমসের মবিন চৌধুরী বলেন, ‘ভবিষ্যৎ প্রজন্ম নিজেদের কর্মসংস্থানের নিশ্চয়তা চাই। মানুষ পুড়িয়ে হত্যা করা হোক এই নাশকতা মানুষ দেখতে চাই না।’

এছাড়া বি চৌধুরীর নেতৃত্বে যুক্তফ্রন্টের সঙ্গে একাত্মতা জানান, সদ্য ২০ দল ত্যাগ করা এনডিপি, ন্যাপ ও লেবার পার্টির একাংশ। পরে বিকল্পধারার সভাপতি তার বক্তব্যে জিয়ার অনুসারীদের বিকল্পধারায় যোগদানের আহ্বান জানান। নিরপেক্ষ নির্বাচনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানান। বিকল্পধারার সভাপতি বি. চৌধুরী বলেন, ‘সব গণতন্ত্র ধারার দলকে আবার আহ্বান জানাবো, আসুন আমরা ঐক্যবদ্ধ হয়। নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও অবাধ করতে হলে সকল দলের সঙ্গে কথা বলতে হবে।’

তিনি বলেন, ‘নিরপেক্ষ নির্বাচনের জন্য আমরা নিরপেক্ষ সরকার চাই, নিরপেক্ষ নির্বাচন কমিশন চাই। ইভিএমের স্বপ্ন ভুলে যান।’ ক্ষমতার ভারসাম্য ফিরিয়ে আনতে বিকল্পধারা কাজ করে যাবে বলেও জানান তিনি। ২০১৫ সালের অক্টোবরে বিএনপির ভাইস চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়ান শমসের মবিন চৌধুরী। তখন তিনি বলেছিলেন, শুধু ভাইস চেয়ারম্যানের পদ নয়, রাজনীতি থেকেই অবসরের সিদ্ধান্ত নিয়েছেন। বিভিন্ন দেশের কূটনীতিক ও আন্তর্জাতিক সংস্থাগুলোর সঙ্গে বিএনপির পক্ষ থেকে যোগাযোগ রক্ষা করতেন তিনি।

২০০১ সালে বিএনপির নেতৃত্বে সরকার ক্ষমতাসীন হবার পর শমসের মবিন চৌধুরী পররাষ্ট্র সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। চাকরি থেকে অবসর গ্রহণের পর তিনি বিএনপিতে যোগ দেন। বিএনপিতে যোগ দেবার পরে তিনি দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার আস্থাভাজন হিসেবে পরিচিত হয়ে ওঠেন।

আরও পড়ুন: ব্যারিস্টার মইনুল হোসেনের কাছে ক্ষমা চাইতে মাসুদা ভাট্টিকে লিগ্যাল নোটিশ

ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতারে ড. কামালের উদ্বেগ, আইনি লড়াইয়ের ঘোষণা

ফেসবুকে লাইক দিন