চাঁদপুরে মেঘনা নদীতে জেলেদের সাথে পুলিশের সংঘর্ষ, নিহত ১

ইমান২৪.কম: প্রতিবছরের মতো এবারও এক সপ্তাহ জাটকা ইলিশ ধরা, পরিবহন, সংরক্ষণ ও বিক্রি বন্ধ ঘোষণা করেছে সরকার। এ নিষেধাজ্ঞা থাকবে ২২ মার্চ পর্যন্ত।

এরই মাঝে চাঁদপুরে মতলব উত্তর উপজেলার মেঘনা নদীতে নৌপুলিশের সঙ্গে সংঘর্ষে এক জেলে নিহত হয়েছে।

সোমবার (১৬ মার্চ) দিবাগত রাত সোয়া ১২টার দিকে মোহনপুর এলাকার মেঘনা নদীতে সংঘর্ষের ফলে এ ঘটনা ঘটে। এ সময় দুই জেলেকে আটক করার পাশাপাশি ২৫ কেজি জাটকা, দুই হাজার মিটার জাল ও ইঞ্জিনচালিত মাছ ধরার একটি নৌকা জব্দ করা হয়েছে। নিহত মাসুদ মিয়া মুন্সীগঞ্জের কালীরচর এলাকা বাসিন্দা।

মোহনপুর নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ মোহাম্মদ হোসেন সরকার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মধ্যরাতে মেঘনা নদীতে জাটকা ধরার কারণে একদল জেলেকে আটকের চেষ্টা করে মোহনপুর নৌপুলিশ ফাঁড়ির টহল দল।

এ সময় জেলেরা তাদের নৌকা থেকে পুলিশের ওপর লাঠি ও ইটের টুকরো নিয়ে হামলা চালায়। এতে পুলিশ শটগানের এক রাউন্ড গুলি ছোড়ে। এতে মাসুদ মিয়া গুলিবিদ্ধ হয়। তার বাম পায়ের হাঁটুর ওপরে গুলিটি লাগে।

তাকে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় ভোর সাড়ে ৪টায় তার মৃত্যু হয়।

উল্লেখ্য, চাঁদপুরের ষাটনল থেকে পদ্মা-মেঘনা নদীতে ১ মার্চ থেকে ৩০ এপ্রিল টানা দুই মাস জাটকাসহ সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার। আটক অপর দুই জেলে মতলব মোহনপুর পুলিশ ক্যাম্পে রয়েছেন। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি।

ফেসবুকে লাইক দিন