বিএনপিকে সমাবেশ করার অনুমতি দেয়ার এখতিয়ার ঢাকা মহানগর পুলিশেরঃ সরাষ্ট্রমন্ত্রী

বিএনপিকে সমাবেশ করার অনুমতি দেয়ার এখতিয়ার ঢাকা মহানগর পুলিশ-ডিএমপির বললেন সরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তবে শান্তিপূর্ণ জনসভায় সহযোগিতা করবে সরকার । সচাবালয়ে বিএনপির স্থায়ী কমিটির তিন নেতার সঙ্গে বৈঠক শেষে মঙ্গলবার দুপুরে সাংবাদিকদের একথা জানান তিনি।

আজ বেলা ১১টার সময় সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠকে বসে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি ও বিএনপি নেতাকর্মীদের কারামুক্তির বিষয়ে নিয়ে আলোচনা করেন।

বিএনপির তিন নেতা হলেন স্থায়ী কমিটির সদস্য নজরুর ইসলাম খান, অব. এয়ার মার্শাল আলতাফ হোসেন চৌধুরী এবং ভাইস চেয়ারম্যান অব. মেজর হাফিজউদ্দিন আহমেদ। বিএনপি নেতারা আলোচনা করে বেরিয়ে যাওয়ার পরে সাংবাদিকদের সাথে কথা বলেন সরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, বিএনপি নেতারা মার্চের ২৯ তারিখের সমাবেশের বিষয়ে আমাকে জানাতে এসেছিলেন। আমি বলেছি, সমাবেশের ব্যাপারে কোন প্রতিবন্ধকতা নেই। তবে সমাবেশের অনুমতি দেয়ার বিষয়টি পুলিশ কমিশনারের ওপর ন্যাস্ত।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে যে সুযোগ সুবিধা দেয়া হয়েছে তাতে দলটির নেতাকর্মীরা সন্তুষ্টির কথা জানিয়েছেন বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। বিএনপির কর্মিদের গ্রেফতারের অভিযোগ অস্বীকার করেছেন মন্ত্রী । তিনি বলেন অপরাধ ছাড়া কাউকে গ্রেফতার করেনি পুলিশ ।

বিশেষ সংবাদদাতাঃ Md Nadeem Ahalullah

ফেসবুকে লাইক দিন