বিআরটিসি থেকে কাঙ্খিত সেবা পাচ্ছে না বগুড়াবাসী!

ইমান২৪.কম: যাত্রীসেবার রাষ্ট্রীয় প্রতিষ্ঠান বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন, বিআরটিসির বগুড়া ডিপো থেকে কাঙ্খিত সেবা পাচ্ছেন না যাত্রীরা। এই ডিপো থেকে ২১টি রুটে চলাচলকারী কোন বাসেরই নেই ফিটনেস। এ কারণে মাঝ রাস্তায় যেমন এসব বাস বিকল হয়ে পড়েছে, তেমন দুর্ঘটনাও ঘটছে প্রতিনিয়িত। ডিপো ম্যানেজার বলছেন, নতুন বাস সরবরাহ না থাকায় সেবার মান নিম্নমুখী হচ্ছে এবং টাকার অভাবে পুরাতন বাসগুলোর ফিটনেস করা যাচ্ছে না।

উত্তরাঞ্চলের প্রবেশদ্বার বগুড়ার বিআরটিসির বাস ডিপো থেকে প্রতিদিন ২১ টি রুটে চলাচল করে রাষ্ট্রীয় এই পরিবহন। বাসগুলোর বয়স কোনোটিও দুই যুগের কম নয়। যাত্রীদের অভিযোগ বাসগুলো অনেক পুরাতন। মাঝে মাঝেই রাস্তায় নষ্ট হয়ে গেলে বসে থাকতে হয় ঘণ্টার পর ঘণ্টা। সেই সঙ্গে দুর্ঘটনা ঘটছে প্রতিনিয়ত। যাত্রীরা বলছেন, ‘গাড়ির ছিট ভালো না, ফ্যান সচল নয়, রাস্তায় গাড়ি বন্ধ হয়ে যাই।’ যাত্রীদের জীবনের ঝুঁকি আর পরিবহনের ত্রুটির বিষয়টি জানার পরেও গাড়ি নিয়ে রাস্তায় নামছেন চালকরা।

চালকরা জানান, ‘অধিকাংশ বাসই চলাচলের অনুপযোগি। কিন্তু প্রতিদিন ট্রিপ না দিলে ক্ষতি হবে বলে এই গাড়ি নিয়ে রাস্তায় নামছেন তারা। নিজস্ব আয় দিয়ে পরিবহনের সব খরচ মেটাতে হয়। তাই টাকার অভাবে বাসগুলোর ফিটনেস ফি জমা দেওয়া হয়নি। আর নতুন পরিবহন এলে এই সমস্যা থাকবে না বলে জানান বিআরটিসির কর্মকর্তা। বগুড়া ডিপো ম্যানেজার মফিজ উদ্দিন বলেন, ‘আমাদের অর্থনৈতিক সংকটের কারণে ফিটনেসের টাকা দেওয়া সম্ভব হয়নি।’ বগুড়ার ডিপো ৫১টি বাসের মধ্যে ১৭টি বাস বিকল হয়ে পড়ে আছে দীর্ঘদিন ধরে। একারণে ১৪টি বাস লিজ নিয়ে বিভিন্ন রুটে সেবা দিচ্ছেন বিআরটিসি কর্তৃপক্ষ।

আরও পড়ুন: ব্যারিস্টার মইনুল হোসেনের কাছে ক্ষমা চাইতে মাসুদা ভাট্টিকে লিগ্যাল নোটিশ

ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতারে ড. কামালের উদ্বেগ, আইনি লড়াইয়ের ঘোষণা

ফেসবুকে লাইক দিন