বাদ ফজর বয়ানের মাধ্যমে শুরু হল বিশ্ব ইজতেমা ২০১৯

ইমান২৪.কম: আজ ১৪ ফেব্রুয়ারী বাদ ফজর আম বয়ানের মাধ্যমে অনানুষ্ঠানিকভাবে শুরু হল তাবলীগ জামাতের বিশ্ব ইজতেমা। আনুষ্ঠানিকভাবে এজতেমা শুরুর কথা আগামী কাল থাকলেও বিপুল পরিমাণে সাধারণ মানুষ ও ওলামায়ে কেরাম উপস্থিত হওয়ায় আজ থেকেই মাঠে আমল শুরু হয়েছে বলে জানিয়েছেন তাবলীগ সংশ্লিষ্ট দায়িত্বশীলরা।

আজ বাদ ফজর বয়ান করেছেন মাওলানা আবদুল মতিন। তিনি মাঠে সাথীদেরকে সময়ের হেফাযত ও মূল্যায়ন করতে উদ্বুদ্ধ করেন। অযথা সময় নষ্ট করা থেকে বেঁচে থাকতে বলেন।

তিনি বলেন, প্রতিটা মুহূর্তের জন্যে আল্লাহর সামনে আমাদেরকে জবাবদিহি করতে হবে। মুসলমানের প্রতিটি মুহূর্ত মূল্যবান। তাই অযথা নষ্ট না করে তালীম তরবিয়ত ও দ্বীনী আলোচনার মাধ্যমে সময়কে কাজে লাগাই।

এছাড়াও আজ সকাল দশটায় কিতাবী তালীম এবং তার পরছয় নম্বরের আলোচনা হওয়ার কথা রয়েছে। ইতিমধ্যে মুসল্লিদের ভীড়ে কানায় কানায় পূর্ণ হয়ে গেছে এজতেমার মাঠ । গতকাল দুপুর থেকে সারা দেশের মুসল্লীরা জমায়েত হতে শুরু করেন।

এছাড়াও দেশী বিদেশী তাবলীগ জামাতের শীর্ষ মুরুব্বীরা আসতে শুরু করেছেন। ইতিমধ্যে পাকিস্তানের শীর্ষ মুরুব্বী মাওলানা যিয়াউল হক ও মাওলানা উবাইদুল্লাহ খুরশীদ ইজতেমার মাঠে পৌঁছেছেন। আশা করা যাচ্ছে, আজ বিকালের মধ্যে ভারতের শীর্ষ মুরুব্বীরাও ইজতেমার মাঠে পৌঁছে যাবেন।

এ ছাড়াও দেশের বিভিন্ন জায়গা থেকে দেশের শীর্ষ স্থানীয় আলিমরা উপস্থিত হতে শুরু করেছেন। তাবলীগের সংশ্লিষ্ট দায়িত্বশীলগণ জানিয়েছেন, আজ বাদ আসর আনুষ্ঠানিক বয়ানের মাধ্যমে তাবলীগের কার্যক্রম শুরু হবে ইনশাআল্লাহ।

আরও পড়ুন: ধর্ম যার যার উৎসব সবার : বললেন প্রধান বিচারপতি

কাদিয়ানি ইজতেমা বন্ধে পঞ্চগড়ে ব্যাপক সংঘর্ষ, আহত অন্তত ৫০

স্কুলে ধর্ম শিক্ষক হিসেবে কওমি শিক্ষার্থীদের নিয়োগের দাবি সংসদে (ভিডিও)

পহেলা ফাল্গুনে হোটেল থেকে স্কুলছাত্রীসহ ২৯ তরুণ-তরুণী আটক

আমার মনে হয়েছে আমি জাহান্নামে ছিলাম : চীনা বন্দিশিবির থেকে ফিরে এক নারী

যখনই আমি ভুল করবো আপনি শুধরে দিবেন: মাওলানা তারিক জামিলকে ইমরান খান

ফেসবুকে লাইক দিন