বাঘের লোগো ঢেকে রেখে প্রশংসায় ভাসছেন মুশফিকুর রহিম

ইমান২৪.কম: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে খ্রিষ্টান সন্ত্রাসবাদীর হামলার জেরে তিন ম্যাচ সিরিজের শেষ টেস্ট বাতিল করে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। ইতোমধ্যে দেশে ফিরেছে ক্রিকেট দল। ওই ঘটনায় অল্পের জন্য রক্ষা পায় বাংলাদেশ ক্রিকেট দল। তাঁরা আক্রান্ত মসজিদেই নামাজ পড়তে যাচ্ছিলেন। কিন্তু অজ্ঞাত এক মহিলার সতর্ক বার্তায় থেমে যান ক্রিকেট দলের সদস্যরা। হামলার ঘটনায় মানসিকভাবে আঘাত পেয়েছে জাতীয় দলের ক্রিকেটাররা।

দেশে ফিরার পর যার যার পরিবারের সঙ্গে সময় কাটাতে ও ক্রিকেট থেকে দূরে থাকতে ক্রিকেটারদের নির্দেশ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এদিকে জাতীয় দলের প্র্যাকটিস কিটে (অনুশীলনের জার্সি) অফিশিয়াল টি-শার্টে বাঘের লোগো টেপ দিয়ে ঢেকে রাখা ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন জাতীয় দলের অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। এরপর থেকে প্রশংসায় ভাসছেন তিনি।

এর আগে নিউজিল্যান্ড থেকে ফেরার পথে সামাজিক যোগাযোগের মাধ্যমে একটি ছবি পোস্ট করেন মুশফিক। যেখানে কালো রংয়ের অফিশিয়াল জ্যাকেটে বাঘের লোগোর জায়গাটি টেপ দিয়ে আটকানো দেখা যায়। ধর্মপ্রাণ এই ক্রিকেটার সবসময় নামাজ আদায় করেন, রোজা রাখেন। এরই মধ্যে স্ত্রী-সন্তান নিয়ে ওমরাহ হজ পালন করেছেন মুশফিক।

অনুশীলন চলাকালীন নামাজ পড়তে গেলে জার্সি উল্টিয়ে কিংবা বাঘের ছবি সম্বলিত লোগো ঢেকে রেখে যান। সামাজিক যোগাযোগের মাধ্যমে অল্প কিছু বিরোধী সমালোচনা করলেও বেশিরভাগ সমর্থকই মুশফিকের পক্ষ নিয়েছেন। ফেসবুকে এ নিয়ে তারা বিভিন্ন পোস্টও দিয়েছেন। তাঁরা বলছেন, লোগো দিয়ে দেশপ্রেমের প্রমাণ হয় না। ধর্ম যার যার ব্যক্তিগত ব্যাপার। মুশফিক লোগো ঢেকে রাখতেই পারেন।

আরও পড়ুন: গোটা বিশ্বে এখন হিরো ‘ডিম বালক’

পৃথিবীতে ইসলামবিদ্বেষের কোনো স্থান নেই: কানাডার প্রধানমন্ত্রী

নিউজিল্যান্ডে মসজিদে হামলার ১৫ লাখ ভিডিও সরিয়ে ফেলেছে ফেসবুক

রাশিয়ায় শিশুর দেহে প্রতি শুক্রবার ভেসে ওঠে কোরআন-হাদিসের বানী! (ভিডিওসহ)

মসজিদে ময়লা জুতা পায়ে ঢুকে কলিজায় আঘাত করেছ, প্রতিশোধ আমরা নেবই: এরদোগান

ফেসবুকে লাইক দিন