বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী ৬ এপ্রিল

ইসলাম প্রিয় লেখকদের ঐক্যবদ্ধ প্লাটফর্ম ”বাংলাদেশ ইসলামী লেখক ফোরাম”। দেখতে দেখতে সংগঠনের পথ চলা পাঁচ বছর শেষ হয়ে যাবার পথে। বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী ও সাধারণ সভা আগামী ৬ এপ্রিল শুক্রবার বাদ জুমা জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হবে। এবার সংগঠনের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হবে। এ উপলক্ষে একটি স্মারক প্রকাশসহ যাবতীয় প্রস্তুতি শেষের পথে।

ইসলামী লেখক ফোরামের অনুষ্ঠান মানেই বিশেষ কিছু। আমরা যে সব লেখকদের লেখা পত্রিকার পাতায় পড়ি, যাদের বই কিনে নিজের সংগ্রহকে সমৃদ্ধ করি; সে সব লেখদের খুব কাছ থেকে দেখার এবং তাদের কিছু কথা শোনার এ সুযোগ নিশ্চই লেখক এবং পাঠকদের মনে অত্যন্ত গুরুত্ব বহন করে।

উক্ত অনুষ্ঠানে সারা দেশ থেকে ফোরামের তিন শতাধিক সদস্য ছাড়াও বিশিষ্ট লেখক, সাংবাদিক, বুদ্ধিজীবী ও বিশিষ্টজনেরা অংশগ্রহণ করবেন।

অনুষ্ঠানে যা যা থাকবেঃ অতিথিদের শুভেচ্ছা, সদস্যদের মতবিনিময়, আড্ডা এবং ফোরামের কার্যক্রমের সার্বিক পর্যালোচনা। অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় থাকবে বেশ কিছু প্রতিষ্ঠান।

বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী ও সাধারণ সভা সফল করতে সভাপতি জহির উদ্দিন বাবর ও সাধারণ সম্পাদক মুনীরুল ইসলাম সদস্য ও সুধীবৃন্দের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন।

প্রসঙ্গত, বাংলাদেশ ইসলামী লেখক ফোরাম ইসলামী ধারার তরুণ লেখকদের জাতীয় সংগঠন। বিভিন্ন পত্রপত্রিকায় কর্মরত এবং সারা দেশে ছড়ানো লেখকদের নিয়ে ২০১৩ সালের ৮ ফেব্রুয়ারি এই সংগঠনটি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে। এবং সফলতার সাথে সংগঠনটির কার্যক্রম অব্যাহত আছে।

ইতিমধ্যে সারা দেশের তিন শতাধিক লেখক এই সংগঠনের সদস্য হয়েছেন। আবেদন করেছেন আরও শতাধিক লেখক। বিভিন্ন কার্যক্রম দ্বারা ইসলামী লেখক ফোরাম ইতোমধ্যে তরুণ ধারার লেখকদের আস্থার প্রতীকে পরিণত হয়েছে।

আরও তথ্য জানতে ইমান২৪ সাথেই থাকুন

ফেসবুকে লাইক দিন