বাংলাদেশে রাসায়নিক হামলার আশঙ্কা, গোয়েন্দাদের সতর্কবার্তা!

ইমান২৪.কম: বাংলাদেশে রাসায়নিক হামলা হতে পারে বলে সতর্কবার্তা দিয়েছে গোয়েন্দা বিভাগ। আর এমন হামলা হলে অসুস্থ ব্যক্তিদের চিকিৎসা দেওয়ার জন্য জেলা ও বিশেষায়িত হাসপাতালগুলোকে সতর্ক থাকতে এরই মধ্যে চিঠি দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

তবে বাংলাদেশে এ ধরনের হামলা হওয়ার খুব একটা সম্ভাবনা নেই বলে মন্তব্য করেছেন সামরিক বিশ্লেষক মেজর জেনারেল (অব.) আব্দুর রশীদ।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (হাসপাতাল) অধ্যাপক ডা. কাজী জাহাঙ্গীর হোসেন বলেন, ‘আমরা এ সংক্রান্ত চিঠি পাওয়ার পর তা বিশেষায়িত ও জেলা হাসপাতালগুলোতে পাঠিয়েছি। তাদের প্রয়োজনীয় প্রস্তুতি নিতে বলা হয়েছে।’

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, দেশে রাসায়নিক হামলার আশঙ্কা রয়েছে উল্লেখ করে গত ৩ মে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ একটি চিঠি দেয় স্বাস্থ্য মন্ত্রণালয়কে। ৪ জুন স্বাস্থ্য মন্ত্রণালয় এ বিষয়ে চিঠি পাঠায় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বরাবর।

এরপর মহাপরিচালকের অনুমোদন সাপেক্ষে ২৬ আগস্ট প্রতিটি জেলা হাসপাতাল ও বিভাগীয় মেডিক্যাল কলেজ হাসপাতালে চিঠি পাঠানো হয়েছে।

ঢাকার সরকারি হাসপাতালগুলোর কর্তৃপক্ষের কাছে এ বিষয়ে জানতে চাইলে তারা চিঠি পাওয়ার কথা স্বীকার করলেও গণমাধ্যমে এ নিয়ে কিছু বলতে রাজি হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. এম আজিজ বলেন, হ্যাঁ এ ধরনের চিঠি বিশেষায়িত ও জেলা হাসপাতাল কর্তৃপক্ষ পেয়েছেন।

আরও পড়ুনঃ ছাগলটিকে খাওয়ার জন্য পেঁচিয়ে ধরেছিল বিশাল আকৃতির অজগরটি

প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবি কি মামা বাড়ির আবদার: ওবায়দুল কাদের

বিদ্যুৎ বিভ্রাটের কবলে জাতীয় সংসদ ভবন, অধিবেশন মুলতবি !

ফেসবুকে লাইক দিন