বাংলাদেশি অনুপ্রবেশ রুখতে দু-দেশের সীমান্তে বিশেষ প্রযুক্তির সাহায্য নিতে চলেছে ভারত

ইমান২৪.কম: কথিত বাংলাদেশি অনুপ্রবেশ রুখতে দু-দেশের সীমান্তে বিশেষ প্রযুক্তির সাহায্য নিতে চলেছে ভারত। শনিবার পশ্চিমবঙ্গে আলিপুরদুয়ারে এক জনসভায় ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এ কথা জানিয়েছেন। খবর টাইমস অব ইন্ডিয়ার।

রাজনাথ সিং বলেন, পশ্চিমবঙ্গ ও আসাম দিয়ে ভারতে ‘অনুপ্রবেশ’ বন্ধ করতে সীমান্ত সিল করে দেওয়া হবে। এ জন্য ‘কম্প্রিহেনসিভ ইনটিগ্রেটেড বর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম’ নামে বিশেষ প্রযুক্তির সাহায্য নেওয়া হচ্ছে।

ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রীর দাবি, অত্যাধুনিক এই প্রযুক্তির প্রয়োগে অনুপ্রবেশের পাশাপাশি চোরাচালানও বন্ধ করে দেওয়া সম্ভব হবে। ফলে, নিরাপত্তা সুরক্ষিত হবে।উত্তরবঙ্গের আলিপুরদুয়ারের ওই জনসভায় পশ্চিমবঙ্গ রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসকেও নিশানা করেন রাজনাথ সিং।

বলেন, তৃণমূলের আমলে এ রাজ্যে মা-মাটি-মানুষ কেউ-ই সুরক্ষিত নন। তাঁর অভিযোগ, সবথেকে বেশি সহিংসতার ঘটনা পশ্চিমবঙ্গেই হয়। কমপক্ষে রাজ্যে ১০০ বিজেপি কর্মী খুন হয়েছেন।

এই খুনে জড়িতদের একজনকেও রেয়াত করা হবে না বলে তিনি হুঁশিয়ারি দেন। তার মতে, পশ্চিমবঙ্গে রাজনৈতিক হিংসা বন্ধ করতে ২০২১-এর নির্বাচনে বিজেপির মুখ্যমন্ত্রী দরকার।

আরও পড়ুন: ফুটন্ত গরম পানিও বরফ হয়ে যাচ্ছে যুক্তরাষ্ট্রের শিকাগোতে!

নাইকির জুতায় আবারও ‘আল্লাহ’ লেখা!

ফেসবুকে লাইক দিন