বাংলাদেশিদের ভালোবাসা দেখে বিস্মিত ফিলিস্তিন রাষ্ট্রদূত

ইমান২৪.কম: বাংলাদেশিদের ভালোবাসা দেখে ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান অনেকটাই বিস্মিত বলে জানিয়েছেন তরুণ রাজনীতিবিদ ফারাজ করিম চৌধুরী। সোমবার (১৭ মে) নিজের অফিসিয়াল ফেসবুক থেকে লাইভে এসে এ কথা জানান ফারাজ। এসময় ফিলিস্তিনিদের সহযোগিতার ব্যাপারে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন তিনি।

ফেসবুক লাইভে তিনি বলেন, আজকে সকালে আমি ঢাকায় অবস্থিত ফিলিস্তিনি দূতাবাসে গিয়েছিলাম। সেখানে আমার সঙ্গে রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদানের সঙ্গে কথা হয়েছে। ওই বললেন ওনারা আসলে প্রথমে বিকাশ অ্যাকাউন্ট খুলতে চাননি। কিন্তু বাংলাদেশের মানুষের দাবির প্রেক্ষাপটে খুলেছেন।

তিনি একটা কথা বলেছেন আমার খুব ভালো লেগেছে, অনেক মানুষ আছেন যারা পাঁচ টাকা পর্যন্ত পাঠিয়েছেন। বাংলাদেশের মানুষের এ ভালোবাসা দেখে তিনি অনেকটাই বিস্মিত। কিন্তু উনি জানতো বাংলাদেশের মানুষ ফিলিস্তিনিদের ভালোবাসেন, কিন্তু এতোটা পরিমাণে ভালোবাসেন তা তিনি ভাবতে পারেননি।

তিনি বলেন, এ পাঁচ টাকা যারা পাঠিয়েছেন তাদেরও উনি একটি লম্বা মেসেজ দিয়েছেন। যারা টাকা পাঠিয়েছেন তাদের কাছে ফিলিস্তিনি দূতাবাসের মেসেজটি স্মৃতি হিসেবে থাকবে। এসময় আমরা বিকাশের সমস্যার কথা তুলে ধরলাম, কারণ ফিলিস্তিনি দূতাবাস থেকে যে বিকাশ অ্যাকাউন্ট নম্বর দেওয়া হয়েছে, তার একটা লিমিট আছে।

আর এ লিমিটের কারণে অনেকেই পুরোপুরি টাকা পাঠাতে পারছেন না। উনি বললো যে, বিকাশের সঙ্গে কথা বলে লিমিটটা সরানোর (বাড়ানোর) চেষ্টা করবেন এবং একটি ব্যাংক অ্যাকাউন্ট খোলার চেষ্টা করবেন।

ফেসবুকে লাইক দিন