ফের ভূমিকম্পে কেঁপে উঠল ওপার বাংলা, একাধিক জেলায় আতঙ্ক

ইমান২৪.কম: গতকাল রাতের ভূমিকম্পের পর আজ সকালে (৬ এপ্রিল) ফের একবার ভূমিকম্পে কেঁপে উঠল ওপার বাংলা। সকাল সাতটার দিকে এমন কম্পন দেখা যায়।

এই দ্বিতীয়বার কম্পনের ঘটনায় ফের একবার উত্তরের জেলাগুলিতে প্রবল আতঙ্ক ছড়িয়ে পড়ে। এদিন সকালে জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারের এই কম্পনের প্রভাব দেখা যায়। এরই সঙ্গে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় মৃদু ভূমিকম্প অনুভূত হয় বলে খবর।

প্রসঙ্গত, ১২ ঘণ্টার মধ্যেই এই কম্পনের ঘটনা রীতিমতো তোলপাড় করেছে উত্তরবঙ্গকে। এর আগে সোমবার রাত ৮ টা নাগাদ উত্তরবঙ্গ সহ সিকিমের বিস্তীর্ণ এলাকায় মৃদু ভূমিকম্প অনুভূত হয়।

সেই কম্পন ৭ থেকে ৮ সেকেন্ড স্থায়ী হয়েছিল। যদিও পর পর ২ বারের ভূমিকম্পে উত্তরবঙ্গ থেকে সেভাবে কোনও বড় ক্ষয়ক্ষতির খবর মেলেনি, তবুও ব্যাপক আতঙ্কের রেশ রয়েছে এই ঘটনা ঘিরে।

জানা গিয়েছে এদিনের ঘটনার উৎসস্থল ছিল শিলিগুড়ি। এদিন কম্পনের মাত্রা ছিল রিখটার স্কেলে ৪.১। এর আগে গতকাল রাতের কম্পনের মাত্রা ছিল রিখটার স্কেলে ৫.৪। গতকালের ঘটনায় রাজ্যের বহু জায়গায় কম্পন অনুভূত হয়েছে।

দার্জিলিং থেকে জলপাইগুড়ি, উত্তর দিনাজপুরে অমুভূত হয়েছে কম্পন। প্রসঙ্গত গত কয়েক মাসে উত্তরপূর্বাঞ্চলের বিভিন্ন রাজ্যে ঘন ঘন ভূমিকম্প অনুভূত হচ্ছে। এর আগে বহুবার দিল্লির বুকে পর পর ভূমিকম্প দেখা যায়। যা নিঃসন্দেহে একটি তাৎপর্যপূর্ণ ঘটনা।

ফেসবুকে লাইক দিন